Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাষ্ট্রে শনাক্ত হলো ওমিক্রন ভ্যারিয়েন্ট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:০৮, ৩ ডিসেম্বর ২০২১

যুক্তরাষ্ট্রে শনাক্ত হলো ওমিক্রন ভ্যারিয়েন্ট

ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে শনাক্ত হলো বিশ্বজুড়ে উদ্বেগ সৃষ্টিকারী করোনার নতুন ভ্যারিয়্যান্ট ‘ওমিক্রন’। হোয়াইট হাউসের স্বাস্থ্য কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন। 

আক্রান্ত ব্যক্তি গত ২২ নভেম্বর দক্ষিণ আফ্রিকা সফর শেষে যুক্তরাষ্ট্রে ফেরেন এবং গত ২৯ নভেম্বর করোনার নমুনা পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ এসেছে। 

যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় সংক্রমণ বিশেষজ্ঞ এবং প্রেসিডেন্ট বাইডেনের প্রধান চিকিৎসা বিষয়ক পরামর্শদাতা ড. অ্যান্থনি ফাউসি জানান, আক্রান্ত ব্যক্তির ভাইরাসের লক্ষণগুলো ছিল মৃদু। নিজেই তিনি কোয়ারিন্টিনে গেছেন এবং এখন সুস্থ হচ্ছেন। 

আক্রান্ত ব্যক্তির দুই ডোজ টিকাই নেওয়া ছিল। তবে এখনও তিনি বুস্টার ডোজ নেননি। সংক্রমিত ব্যক্তির সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁরা সবাই করোনা পরীক্ষায় নেগেটিভ বলে শনাক্ত হয়েছেন। 

ড. ফাউসি আরও বলেন, আসন্ন বড়দিনের ছুটির সময়ে লোকজন একত্রিত হবেন এবং পারিবারিক অনুষ্ঠানে যোগ দেবেন। স্বাচ্ছন্দে এবং নিরাপদেই মাস্ক ছাড়া তারা মেলামেশা করতে পারেন, যদি তাঁরা জানেন যে অন্যরাও টিকা নিয়েছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ