Channel786 is a Community News Network

শেষ হলো ৩৫তম ফোবানা, পরবর্তী সম্মেলন শিকাগোতে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:০৬, ৩০ নভেম্বর ২০২১

শেষ হলো ৩৫তম ফোবানা, পরবর্তী সম্মেলন শিকাগোতে

নানা আয়োজনের মধ্য দিয়ে পর্দা নামলো তিনদিনব্যাপী ফোবানা ৩৫তম সম্মেলনের। গতকাল ২৮ নভেম্বও সম্মেলনের শেষ দিনে হাজারো দর্শক জড়ো হন উৎসবে। বাংলাদেশের কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরা হয়েছে সম্মেলনের নানা পর্বে। 

ঘোষণা করা হয়েছে, আগামী বছর ৩৬তম ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হবে ইলিনয় অঙ্গরাজ্যের শিকাগোতে। প্রথম দুই দিনের মতো গতকাল শেষদিনেও ছিল মনোমুগ্ধকর পরিবেশনা। ওয়ার্দা রিহাব ও সাদিয়া ইসলাম মৌয়ের নৃত্য পরিবেশনা মন কেড়েছে দর্শকদের। 

তিনদিনের এই উৎসবে সাবিনা ইয়াসমীন, রিজিয়া পারভীন, রবি চৌধুরী ও তাহসানের গানে মেতে ছিলেন প্রবাসী বাংলাদেশিরা। যুক্তরাষ্ট্রের স্থানীয় সংগঠনগুলোর সাংস্কৃতিক পরিবেশনাও ছিল দৃষ্টিনন্দন। গান গেয়েছেন শশী, শাহ মাহবুব, বকুল, শামীম সিদ্দিকী ও রোকসানা মির্জা। 

শেষ দিনে ফোবানার এক্সিকিউটিভ কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় রেহান রেজা চেয়ারম্যান এবং মেম্বার সেক্রেটারি পদে বিজয়ী হন মাসুদ রব চৌধুরী। 

লাল সবুজ পতাকা আর বাংলাদেশের জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে পর্দা নামে ফেডারেশন অব বাংলাদেশ অ্যাসোসিয়েশন্স ইন নর্থ আমেরিকা তথা ফোবানার ৩৫তম আসরের।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ