Channel786 is a Community News Network

৮৫ মিনিটের জন্য প্রেসিডেন্ট হলেন কমলা হ্যারিস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪৪, ২০ নভেম্বর ২০২১

৮৫ মিনিটের জন্য প্রেসিডেন্ট হলেন কমলা হ্যারিস

৮৫ মিনিটের জন্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হয়ে ইতিহাস সৃষ্টি করেছেন কমলা হ্যারিস। ৫৭ বছর বয়সী এই ভাইস প্রেসিডেন্টকে প্রেসিডেনশিয়াল ক্ষমতা দেওয়া হয়েছিল। 

গতকাল ১৯ নভেম্বর ওয়াশিংটন ডিসির বাইরে ওয়াল্টার রিড সামরিক হাসপাতালে বার্ষিক শারীরিক চিকিৎসা করিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এ সময় তার কোলোনোস্কপি করানো হয়। এজন্য বাইডেনকে কিছুটা সময় অ্যানেস্থেসিয়ার প্রভাবে থাকতে হয়। 

মার্কিন সংবিধান অনুযায়ী, রাষ্ট্রপতির আসন ফাঁকা রাখা যায় না। তিনি সিদ্ধান্ত নেওয়ার মতো অবস্থায় না থাকলে ভাইস প্রেসিডেন্টকে ক্ষমতা হস্তান্তর করতে হয়। ২০২০ সালে কমলা হ্যারিস প্রথম মহিলা হিসাবে মার্কিন ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন। 

তাই নিয়ম মেনে তিনি অল্প সময়ের জন্য বিশ্বের সবচেয়ে শক্তিশালী দেশের রাষ্ট্রপতির দায়িত্ব পান। এর আগে আরও এক মার্কিন প্রেসিডেন্ট ভিপির কাছে ক্ষমতা হস্তান্তর করেছিলেন। ২০০২ এবং ২০০৭ সালে এই কাজ করতে দেখা গিয়েছিল জর্জ ডব্লিউ বুশকে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ