Channel786 is a Community News Network

যুক্তরাষ্ট্রজুড়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জনমনে অসন্তোষ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫৭, ৮ অক্টোবর ২০২১

যুক্তরাষ্ট্রজুড়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জনমনে অসন্তোষ

যুক্তরাষ্ট্রে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি অসহনীয় পর্যায়ে পৌঁছে গেছে। গ্যাস, সয়াবিন তেল, আটা, মরিচ, পেঁয়াজ, রসুন, টমেটো, চিকেনসহ প্রায় প্রতিটি দ্রব্যের মূল্য সাম্প্রতিক সময়ে দুই থেকে আড়াইগুণ বৃদ্ধি পেয়েছে। 

নিউইয়র্ক থেকে ওয়াশিংটন ডিসি হয়ে টেক্সাস-ফ্লোরিডা-মিশিগান-ক্যালিফোর্নিয়া পর্যন্ত সকল স্থানেই অকল্পনীয় হারে মূল্য বৃদ্ধি অব্যাহত থাকায় জনমণে চরম অসন্তোষ দেখা দিয়েছে। করোনা মহামারি থেকে স্বাভাবিক জীবনে ফেরার পরিক্রমায় এমন পরিস্থিতি তৈরী হওয়ায় স্বল্প এবং মাঝারি আয়ের মানুষেরা নিদারুণ কষ্টে নিপতিত হয়েছেন।

এ বছরের জানুয়ারিতে গাড়ির গ্যাসের মূল্য ছিল প্রতি গ্যালনে দুই ডলার। ৬ অক্টোবর তা বেড়ে ৩.৪৯ ডলার হয়েছে। কিছুদিন আগেও প্রক্রিয়াজাত মুরগীর মাংস প্রতি পাউন্ড বিক্রি হয়েছে ১.৯৯ ডলার করে। এখন তা বেড়ে হয়েছে ২.২৯ ডলার। সয়াবিনের গ্যালন ছিল ১৯ ডলার, সেটি হয়েছে ৩৯ ডলার। 

৫০ পাউন্ড ওজনের পেঁয়াজের বস্তা ছিল ১৬ ডলার, এখন হয়েছে ২৫ ডলার। টমেটোর পাউন্ড ছিল ৯৯ সেন্ট করে। এখন তা ১.৪৯ ডলারে উঠেছে। দ্রব্যমূল্যের এমন ঊর্ধ্বগতির কারণে শুধু ক্রেতা নন, বিক্রেতারাও ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এর ফলে তাদের লাভের পরিমাণও কমে গেছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ