Channel786 is a Community News Network

ট্রাম্প আমলের ১১ কর্মকর্তাকে বাইডেন প্রশাসন, পদত্যাগ না হয় বরখাস্

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০১:১৩, ১০ সেপ্টেম্বর ২০২১

ট্রাম্প আমলের ১১ কর্মকর্তাকে বাইডেন প্রশাসন, পদত্যাগ না হয় বরখাস্

যুক্তরাষ্ট্রের মিলিটারি সার্ভিস একাডেমির উপদেষ্টা বোর্ডে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিয়োগ দেয়া ১১ কর্মকর্তাকে পদত্যাগের জন্য আদেশ দেয়া হয়েছে। পদত্যাগ না করলে তাদেরকে দায়িত্ব থেকে বরখাস্ত করা হবে বলে আদেশে জানায় জো বাইডেনের প্রশাসন।

বুধবার সংশ্লিষ্ট একটি সূত্রের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএনে প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

এই কর্মকর্তাদের মধ্যে হোয়াইট হাউজের সাবেক প্রেস সেক্রেটারি শন স্পাইসার, প্রেসিডেন্টের সাবেক জ্যেষ্ঠ উপদেষ্টা কেলিঅ্যান কোনওয়ে ও সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এইচ আর ম্যাকমাস্টার রয়েছেন। ডোনাল্ড ট্রাম্পের শাসনামলের এই কর্মকর্তারা নেভাল একাডেমি, এয়ার ফোর্স একাডেমি ও মিলিটারি একাডেমির উপদেষ্টা বোর্ডে দায়িত্বে ছিলেন।

পরে বুধবার বিকেলে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জেন সাকি এই তথ্য নিশ্চিত করেছেন।

হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে জেন সাকি বলেন, 'আমি অন্যদের বিবেচনার সুযোগ দিচ্ছি, তারা কেলিঅ্যান কনওয়ে, শন স্পাইসার ও অন্যরা এই বোর্ডে দায়িত্ব পালনে উপযুক্ত অথবা অরাজনৈতিক হিসেবে মনে করেন কি না, কিন্তু প্রেসিডেন্টের কোয়ালিফিকেশন রিকয়ারমেন্ট আপনার দলীয় রেজিস্ট্রেশন না, হয় আপনার দায়িত্ব পালনের যোগ্যতা থাকতে হবে এবং প্রশাসনের মূল্যবোধের সাথে সমন্বিত হতে হবে।'

এই বিষয়ে শন স্পাইসারের কাছে সিএনএন মন্তব্য চাইলে তিনি বলেন, পদত্যাগের প্রতিক্রিয়া তিনি তার টেলিভিশন শো'র মাধ্যমে জানাবেন।

অপরদিকে কেলিঅ্যান কোনওয়ে এক টুইট বার্তায় প্রকাশিত বিবৃতিতে এই সিদ্ধান্তকে 'রাজনৈতিক' হিসেবে উল্লেখ করে বলেন, তিনি পদত্যাগ করছেন না।

বিবৃতিতে প্রেসিডেন্ট বাইডেনকে উদ্দেশ্য করে তিনি বলেন, 'আপনার সিদ্ধান্ত হতাশাজনক হলেও বোধগম্য যে আপনার সৃষ্ট সংকটের খবরকে আড়াল করা ও ভোট প্রাপ্তির নিম্নগামিতাকে ঠেকানোর জন্য এটি নিচ্ছেন।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ