Channel786 is a Community News Network

বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি, মৃতের সংখ্যা বেড়ে ৪৬

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৩, ৩ সেপ্টেম্বর ২০২১

বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি, মৃতের সংখ্যা বেড়ে ৪৬

টর্নেডো আইডার কারণে সৃষ্ট আকস্মিক বন্যায় যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬ জনে। নিউজার্সিতে মারা গেছেন সবচেয়ে বেশি-২৩ জন। এছাড়া নিউইয়র্কে ১৮ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে।

ছয়টি পূর্বাঞ্চলীয় রাজ্য- কানেকটিকাট, মেরিল্যান্ড, নিউজার্সি, নিউইয়র্ক, পেনসিলভেনিয়া ও ভার্জিনিয়াতে ক্ষয়ক্ষতি হয়েছে সবচেয়ে বেশি। নিউজার্সির গভর্নর ফিল মারফি জানান, নিহতের মধ্যে বেশিরভাগই বন্যার মধ্যে তাদের গাড়িতে আটকা পড়েছিলেন এবং পানিতে ভেসে গিয়েছিলেন।

নিহতের অনেকের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি বলে জানান কর্মকর্তারা।

পানিবন্দী মানুষদের উদ্ধারে এখনো অভিযান অব্যাহত আছে। নিউইয়র্ক শহরে কোনো বাসিন্দা বেসমেন্টে আটকে আছেন কি-না, সেটি নিশ্চিত করতে একটি নতুন টাস্কফোর্স বাড়ি বাড়ি গিয়ে অভিযান চালাচ্ছে। 

দুর্যোগের কারণে নিউইয়র্ক শহরের প্রায় সবগুলো সাবওয়ে লাইন বন্ধ করে দেওয়া হয়েছে এবং জরুরি পরিবহন ছাড়া সব ধরনের যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে। স্থগিত করা হয়েছে নিউইয়র্ক ও নিউজার্সির বেশ কয়েকটি ফ্লাইট ও ট্রেন। ইতোমধ্যেই নিউইয়র্ক শহর, ব্রুকলিন, কুইনস ও লং আইল্যান্ডের কিছু অংশে 'জরুরি বন্যা পরিস্থিতি' ঘোষণা করা হয়েছে। ম্যাসাচুসেটস ও রোড আইল্যান্ডের কয়েকটি অংশে টর্নেডো সতর্কতা জারি হয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, ‘অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। আমি গভর্নরদের কাছে স্পষ্ট বার্তা দিয়েছি যে, ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সিতে আমার টিম মাঠে আছে এবং তারা প্রয়োজনীয় সব সহায়তা প্রদানের জন্য প্রস্তুত।’


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ