Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাষ্ট্রের জন্য সীমান্ত উন্মুক্ত করলো কানাডা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭:৫০, ১১ আগস্ট ২০২১

যুক্তরাষ্ট্রের জন্য সীমান্ত উন্মুক্ত করলো কানাডা

যুক্তরাষ্ট্রের জন্য স্থল সীমান্ত উন্মুক্ত করলো প্রতিবেশী দেশ কানাডা। তবে এখনই সর্বসাধারণের জন্য সীমান্ত খুলে দেওয়া হয়নি। আপাতত যারা টিকা নিয়েছেন শুধু তারাই সীমান্ত পারাপারের সুযোগ পাবেন।

২০২০ সালের মার্চের পর এই প্রথমবারের মতো মার্কিন নাগরিকদের জন্য এমন পদক্ষেপ নিলো অটোয়া।

এই কর্মসূচির আওতায় এখন আবেদন পূরণসহ সফরকারীদের অবশ্যই কানাডা অনুমোদিত স্বাস্থ্য দফতরের কাছে পুরো ভ্যাকসিন নেওয়ার প্রমাণাদি এবং ভ্রমণের ৭২ ঘণ্টা আগে নেওয়া করোনা পরীক্ষার নেগেটিভ ফলাফল জমা দিতে হবেI এই আবেদনের ফর্ম পাওয়া যাবে স্মার্টফোন অ্যাপের মাধ্যমেI

যুক্তরাষ্ট্র থেকে দৈনিক কতজনকে কানাডায় প্রবেশের সুযোগ দেওয়া হবে; সে ব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। তবে মার্কিন একটি সংস্থা, যারা একদিনেই কোভিড পরীক্ষার ফলাফল দিয়ে থাকে, তারা জানিয়েছে, সাম্প্রতিক সপ্তাহগুলোতে তাদের কাজ তিন গুণেরও বেশি বেড়েছে।

নিউ ইয়র্ক ও ওয়াশিংটন রাজ্যের বিভিন্ন সীমান্ত ক্রসিং থেকে তোলা ভিডিওতে সোমবার কানাডা প্রবেশের পথে গাড়ির লাইন দেখতে পাওয়া যায়। সীমান্তের উভয় পাশে চলাচল বেড়ে যাওয়ায় সংলগ্ন এলাকাগুলোর ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে বলে আশা করা হচ্ছে। সূত্র: ভয়েস অব আমেরিকা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ