Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

সিনেটর বব মেনেন্দেজের সঙ্গে সালমান এফ রহমানের বৈঠক

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:২১, ১০ আগস্ট ২০২১

সিনেটর বব মেনেন্দেজের সঙ্গে সালমান এফ রহমানের বৈঠক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান মার্কিন সিনেটের বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটির চেয়ারম্যান বব মেনেন্দেজের সঙ্গে বৈঠক করেছেন। গত ২৯ জুলাই ওয়াশিংটন ডিসির সিনেট হার্ট অফিস ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে গত ১২ বছরে বাংলাদেশে যে ব্যাপক আর্থসামাজিক অগ্রগতি সাধিত হয়েছে তা সিনেটরকে অবহিত করেন উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বাংলাদেশ-মার্কিন সম্পর্ক আরও জোরদার করতে প্রভাবশালী এ সিনেটরের সমর্থন কামনা করেছেন। 


সিনেটর মেনেন্দেজ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং সামাজিক অগ্রগতির প্রশংসা করেন। অর্থনৈতিক অগ্রগতির পাশাপাশি শ্রম অধিকার ও শ্রমিকদের সুরক্ষা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেন তিনি।


সালমান এফ রহমান দেশে শ্রমিকের অধিকার এবং সুরক্ষা অধিকতর উন্নত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গৃহীত বিভিন্ন নতুন উদ্যোগ সম্পর্কে সিনেটরকে অবহিত করেন। রূপগঞ্জের একটি কারখানায় সাম্প্রতিক অগ্নিকাণ্ডের ঘটনার কথা উল্লেখ করে তিনি ভবন সুরক্ষা এবং প্রতিকারমূলক ব্যবস্থা পরিদর্শন করার জন্য তাঁর নেতৃত্বে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি গঠনের বিষয়ে সিনেটরকে অবহিত করেন।

বৈঠকে অর্থ বিভাগের সিনিয়র সচিব আবদুর রউফ তালুকদার এবং যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম সহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ