Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

লস এঞ্জেলেসের ইনডোর পাবলিক প্লেসে দেখাতে হবে টিকার সনদ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:১৭, ১০ আগস্ট ২০২১

লস এঞ্জেলেসের ইনডোর পাবলিক প্লেসে দেখাতে হবে টিকার সনদ

লস এঞ্জেলেস কাউন্টিতে করোনার সংক্রমণ বেড়েই চলেছে। সংক্রমণ নিয়ন্ত্রণে তাই কিছু ইনডোর পাবলিক প্লেসে টিকা গ্রহণের সনদ যাচাই এর নিয়ম আরোপিত হতে পারে।

গণমাধ্যম সূত্র অনুযায়ী, মঙ্গলবার (১০ আগস্ট) দ্য বোর্ড অব সুপারভাইজরস এই প্রস্তাবনাটি পর্যালোচনা করে দেখবে। প্রস্তাবটি উত্থাপন করেন সুপারভাইজর জেনাইস হ্যান।

হ্যান তাঁর প্রস্তাবনায় উল্লেখ করেন, 'নতুন ভ্যারিয়েন্ট ছড়ানো থেকে রক্ষা পেতে ও ভবিষ্যত সংক্রমণ নিয়ন্ত্রণ করতে আরো কিছু নীতিমালা প্রনয়ণ করা সম্ভব কী না, সেটি যাচাই করে দেখা হবে। বিশেষ করে কিছু স্থানে উপস্থিতিদের টিকা গ্রহণ বাধ্যতামূলক করা হবে কী না, তা পর্যালোচনা করেও দেখা হবে'।

তবে কোন কোন ইনডোর পাবলিক প্লেসের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হবে বা টিকার এক ডোজ না কী পূর্ণ ডোজ গ্রহণের প্রয়োজন হবে, সেই বিষয়টি এখনো স্পষ্ট নয়।

যদি প্রস্তাবনাটি গৃহীত হয়, তবে কাউন্টি ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথকে দুই সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ তথ্য সম্বলিত রিপোর্ট বোর্ড অব সুপারভাইজারের কাছে পাঠাতে হবে।

গত সপ্তাহে সিটি অব লস এঞ্জেলেস একইরকম একটি প্রস্তাবনা উত্থাপন করেন।

শুক্রবার (৬ আগস্ট) লস এঞ্জেলেস কাউন্টিতে একদিনে আক্রান্ত হয় ৩ হাজার ৯৩০ জন। এছাড়া মারা গেছেন আরো ১৭ জন বাসিন্দা।

কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, 'সংক্রমণ বৃদ্ধি পাওয়ার অন্যতম কারণ হচ্ছে ব্যবসাপ্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠানে করোনা পরীক্ষা বাড়িয়ে দেওয়া'।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ