Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

টিকা নিলেই মিলছে ১ হাজার ডলার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪২, ৫ আগস্ট ২০২১

আপডেট: ১৮:৫২, ৬ আগস্ট ২০২১

টিকা নিলেই মিলছে ১ হাজার ডলার

মার্কিন বিনিয়োগ কোম্পানি ভ্যানগার্ড ঘোষণা দিয়েছে, যুক্তরাষ্ট্রে তাদের কর্মীরা কোভিড-১৯ টিকা নিলে এক হাজার ডলার ভাতা পাবেন। এ জন্য অক্টোবর মাসের মধ্যে টিকা নিতে হবে তাদের। এর আগেই যারা টিকা নিয়েছেন, তারাও এই ভাতা পাবেন।

অনেক দেশ টিকা না পেলেও টিকা নেওয়ার জন্য যুক্তরাষ্ট্রে উপহার-অর্থ দেওয়ার খবর হামেশাই মিলছে। অতিসংক্রামক করোনার ডেল্টা ধরনের কারণে যুক্তরাষ্ট্রে ফের প্রকোপ শুরু হওয়ার মধ্যে মার্কিন কোম্পানিগুলো যে ব্যতিক্রমধর্মী পদক্ষেপ নিচ্ছে এটা তারই উদাহরণ।

ইতোমধ্যে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তি জায়ান্ট গুগল ও মাইক্রোসফট কর্মীদের টিকা নেওয়া বাধ্যতামূলক করছে। ওয়ালমার্ট ও উবার অবশ্য সম্মুখ সারির কর্মী নয়, ব্যবস্থাপনা কর্মীদের টিকা নিতে বলেছে। তবে অ্যামাজন ও অ্যাপল এখন পর্যন্ত এ বিষয়ক নীতি গ্রহণ করেনি।

বিবিসির এক প্রতিবেদনে ভ্যানগার্ড কর্মীদের হাজার ডলার ভাতা দেওয়ার খবর জানিয়ে বলা হচ্ছে, যুক্তরাষ্ট্রে প্রায় ১৬ হাজার ৫০০  কর্মী রয়েছে কোম্পানিটির। তারা বলছে, কোভিডের বিস্তার ঠেকানোর ‌‘সবচেয়ে ভালো উপায়’ টিকা। তাই টিকায় জোর দেওয়া হচ্ছে। 

ভ্যানগার্ডের একজন মুখপাত্র বলেছেন, ‘টিকা নিতে উৎসাহিত করার জন্য কর্মীদের যারা টিকা নিয়েছেন ও এর প্রমাণ দেখাতে পারছেন তাদের জন্য প্রণোদনার ব্যবস্থা করেছি আমরা। এতে ওই কর্মী, তার পরিবার ও তার কমিউনিটির মানুষজন সুরক্ষিত থাকতে পারবেন।’ 

এদিকে যুক্তরাষ্ট্রে ছয় মাসের মধ্যে দৈনিক সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে। বুধবার দেশটিতে নতুন করে লক্ষাধিক মানুষ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। কর্তৃপক্ষ বলছে, যেসব এলাকায় মানুষ টিকা নেননি, সেসব এলাকায় প্রকোপ ছড়াচ্ছে অতিসংক্রামক ডেল্টা।

বিগত এক সপ্তাহে গড়ে প্রতিদিন ৯৪ হাজার ৮১৯ জন মানুষের সংক্রমণ শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। গত এক মাসেরও কম সময়ের মধ্যে দেশটিতে দৈনিক সংক্রমণ পাঁচ গুণ বেড়েছে। গত সাত দিনের পরিসংখ্যানে দেশটিতে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের বিষয়টি স্পষ্ট।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ