Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

সিলেট সদর সমিতি ইউএসএ’র নৌবিহার

আমেরিকা প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫১, ৩০ জুলাই ২০২১

আপডেট: ১৭:৫৫, ৩০ জুলাই ২০২১

সিলেট সদর সমিতি ইউএসএ’র নৌবিহার

সিলেট সদর সমিতি ইউএসএ’র বর্ণাঢ্য নৌবিহার অনুষ্ঠিত হয়েছে গত ২৫ জুলাই। এদিন দুপুর সাড়ে ১২টায় কুইন্সের ফ্লাশিং-এর ওয়ান ওয়ার্ল্ড ফেয়ার মেরিনা জেটি থেকে স্কাইলাইন প্রিন্সেস ক্রুজটি যাত্রা শুরু করে নদীপথে নিউইয়র্কের চারদিক প্রদক্ষিণ শেষে বিকেল সাড়ে ৪টায় একই স্থানে ফিরে আসে।
নৌবিহারে মজাদার খাবার, র্যাফল ড্র ছাড়াও ছিল বর্ণিল সাংস্কৃতিক পরিবেশনা। হযরত শাহজালাল, শাহপরাণসহ ৩৬০ আউলিয়ার স্মৃতি বিজরিত সিলেটের ঐতিহ্যবাহী আঞ্চলিক এ সংগঠনের নৌ-ভ্রমণে কমিউনিটি নেতা, রাজনীতিবিদ, ব্যবসায়ী, সংস্কৃতি কর্মী, সংগঠনের সদস্য ও তাদের পরিবার-পরিজনসহ প্রায় সাড়ে ৪শ’ অতিথি অংশ নেন।
ওয়ান ওয়ার্ল্ড ফেয়ার মেরিনার স্কাইলাইন জেটি প্রাঙ্গণে উৎসবমুখর পরিবেশে দুপুর ১২টার দিকে বেলুন উড়িয়ে নৌবিহারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। নৌবিহারে যোগ দিতে সকাল ১১টা থেকে নিউইয়র্কসহ বিভিন্ন শহর থেকে সিলেট সদরের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ জড়ো হন সেখানে। প্রবাসীদের এক মিলন মেলায় পরিণত হয় সিলেট সদর সমিতির এ নৌবিহার।

নিউইয়র্ক : সঙ্গীত পরিবেশন করেন শাহ মাহবুব।

সংগঠনের সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হূমায়ুন আহমেদ চৌধুরী ও শারমিন রেজা ইভার যৌথ পরিচালনায় এ আয়োজনে অন্যদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন- এনআরবি ব্যাংকের চেয়ারম্যান ও আল হারামাইন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মাহতাবুর রহমান, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক-এর সভাপতি মঈনুল হক চৌধুরী হেলাল, সিলেট সদর সমিতির প্রধান উপদেষ্টা জুনেদ এ খান, উপদেষ্টা রেদওয়ান হোসেন, মনসুর আহমদ চৌধুরী, শাহ মিজানুর রহমান, আবুল মুমিত ফুয়াদ, মো. মিনহাজ, শমশের আলী, শাহনুর কোরেশী, লীগ অব আমেরিকার সভাপতি বেদারুল ইসলাম বাবলা, জামাইকা মুসলিম সেন্টারের সাধারণ সম্পাদক মঞ্জুর চৌধুরী, বিশিষ্ট রাজনীতিবীদ জিল্লুর রহমান জিল্লু, ফোবানা স্টান্ডিং কমিটির চোয়ারম্যান জাকারিয়া চৌধুরী, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্রের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, কমিউনিটি নেতা আতাউর রহমান সেলিম, ফকু চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ রশীদ এহসান, লীগ অব আমেরিকার সাবেক সাধারণ সম্পাদক এমাজ চৌধুরী, এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক মো. জাবেদ উদ্দীন, এমসি কলেজ এলামনাই এসোসিয়েশনের সভাপতি শফিক চৌধুরী, সাধারণ সম্পাদক রেজাউল করীম রেজু, কমিউনিটি নেতা কোবাদ চৌধুরী, এবাদ চৌধুরী, লিবার্টি রিয়েল এস্টেটের মোহাম্মদ আজাদ, তোফায়েল আহমদ চৌধুরী, আশফাক চৌধুরী হেমু, জয়নাল আহমদ চৌধুরী, সোয়েব আহমদ, আসিফ চৌধুরী, সাইফুর খান হারুন, গোলাম ওসমানী খান, জওসন হোসেন, ইফতেশাম চৌধুরী, আহমদ রুশদী বাবু, আলী হাসান বাবলা, শ্যামল কান্তি চন্দ, শাহ মো. সেলিম, নুরুল হক লাল, রাহিম এ খান প্রমুখ।

নিউইয়র্ক : বক্তব্য রাখছেন মাহতাবুর রহমান নাসির। 

শুরুতেই বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহ্বায়ক শাহ নেওয়াজ চৌধুরী, সদস্য সচিব সাইদুল হক রাসেলসহ কমিউনিটির নেতৃবৃন্দ। নৌ-ভ্রমণের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের কর্মকর্তারা।
অনুষ্ঠানে মনোজ্ঞ সঙ্গীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী শাহ মাহবুব, তৃর্ণা হাসান ও প্রমী। শিল্পীদের অনবদ্য পরিবেশনা উৎসবকে প্রাণবন্ত করে তুলে। দর্শকরাও প্রাণভরে উপভোগ করেন তাদের অসাধারণ পরিবেশনা।

নিউইয়র্ক : নৌ বিহারে বিশিষ্টজনেরা।

অথিতিরা আয়োজকদের প্রশংসা করে বলেন, করোনা মহামারির কারণে অনেক দিনের বন্দিদশা শেষে নির্মল মনোমুগ্ধকর এ আয়োজন স্মরণীয় হয়ে থাকবে। সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরী এবং সাধারণ সম্পাদক হূমায়ুন আহমেদ চৌধুরী নৌ-ভ্রমণে অংশ নেয়া অতিথিসহ সংগঠনের কর্মকর্তাদের বিশেষ ধন্যবাদ জানান।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ