Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাষ্ট্রপ্রবাসীদের পাঠানো ২৫০ আইসিইউ ভেন্টিলেটর ঢাকায় পৌঁছেছে

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:৪০, ২৫ জুলাই ২০২১

যুক্তরাষ্ট্রপ্রবাসীদের পাঠানো ২৫০ আইসিইউ ভেন্টিলেটর ঢাকায় পৌঁছেছে

যুক্তরাষ্ট্রে প্রবাসী চিকিৎসকদের পাঠানো ২৫০টি আইসিইউ ভেন্টিলেটর ঢাকায় পৌঁছেছে। ২৪ জুলাই শনিবার রাত সাড়ে আটটার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই পোর্টেবল ভেন্টিলেটরগুলো পৌঁছায়।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রখ্যাত কিডনি বিশেষজ্ঞ ও অনাবাসী বাংলাদেশি জিয়াউদ্দিন আহমেদ ভেন্টিলেটরগুলো বাংলাদেশে পাঠানোর ক্ষেত্রে প্রধান ভূমিকা পালন করেন। তার সঙ্গে আরও কয়েকজন বাংলাদেশি চিকিৎসকও কাজ করেছেন।

বাংলাদেশের গরিব ও দুস্থ করোনা রোগীদের চিকিৎসার জন্য আমেরিকার বাঙালি চিকিৎসকদের গড়া সংগঠন অপশিনি বাংলা ওয়ার্ল্ড ওয়াইডের সহযোগিতায় ঢাকায় পাঠানো হয়েছে ২৫০ পোর্টেবল ভেন্টিলেটর। এই ভেন্টিলেটরের নাম ‘কোভেন্টস ভেন্টিলেটর’। এর প্রতিটির দাম সাড়ে ৮ থেকে ১০ লাখ টাকা।

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এ বি এম আবদুল্লাহ বিমানবন্দরে সাংবাদিকদের বলেন, ভেন্টিলেটরগুলো এসে পৌঁছেছে। তিনি সেগুলো গ্রহণ করার জন্য বিমানবন্দরে এসেছেন। এগুলো পর্যায়ক্রমে হাসপাতালে পাঠানো হবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ