Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

লস এঞ্জেলেসে একদিনে করোনা আক্রান্ত ৩ হাজারের বেশি বাসিন্দা

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩১, ২৪ জুলাই ২০২১

লস এঞ্জেলেসে একদিনে করোনা আক্রান্ত ৩ হাজারের বেশি বাসিন্দা

লস এঞ্জেলেস কাউন্টিতে ১৩ ফেব্রুয়ারির পর আবারো সর্বোচ্চ সংখ্যক আক্রান্তের রেকর্ড হলো। লস এঞ্জেলেসে শুক্রবার (২৩ জুলাই) তিন হাজারের উপর বাসিন্দার শরীরে করোনা শনাক্ত হলো।

লস এঞ্জেলেস কাউন্টি হেলথ ডিপার্টমেন্ট সূত্রমতে, শুক্রবার (২৩ জুলাই) লস এঞ্জেলেস কাউন্টিতে ৩ হাজার ৫৮ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছে। এই নিয়ে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ১২ লাখ ৭৯ হাজার ১৭১ জন।

এছাড়া শুক্রবার করোনার কারণে মারা গেছেন ৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা হলো ২৪ হাজার ৬১৪ জন।

গত চারদিনে লস এঞ্জেলেসে ১০ হাজারের উপর বেশি বাসিন্দার শরীরে করোনা শনাক্ত হয়। এর মধ্যে টানা তিনদিন সংক্রমণের হার ২ হাজার ৫০০ জনের বেশি ছিল।

বিশেষজ্ঞরা বলছেন, ডেল্টা ভ্যারিয়েন্টের প্রভাবে গত দুই সপ্তাহ যাবত লস এঞ্জেলেস কাউন্টিতে ধারাবাহিকভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।

এর আগে ভারত এবং ব্রিটেনে ছড়ি ঘুরিয়েছে ডেল্টা ভ্যারিয়েন্ট। এর প্রভাবে দুই দেশে করোনা আক্রান্তের সংখ্যা মারাত্মক বৃদ্ধি পায়।

ফেডারেল কর্তৃপক্ষ জানিয়েছে, সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সিংহভাগ রোগীর দেহেই ডেল্টা ভ্যারিয়েন্ট শনাক্ত হচ্ছে৷

রাজ্যের তথ্য অনুসারে, শুক্রবার লস এঞ্জেলেস কাউন্টির হাসপাতালগুলোতে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিল ৬৮৮ জন। জরুরি বিভাগে ভর্তি রয়েছে ১৪৬ জন। মার্চের শেষে এটিই সর্বোচ্চ হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা৷ এর আগের দিন বৃহস্পতিবার হাসপাতালে রোগী ছিল ৬৫৫ জন ও জরুরি বিভাগে রোগী ভর্তি ছিল ১৪৬ জন।

শুক্রবারে কাউন্টিতে গড় শনাক্তের হার ছিল ৫ দশমিক ২ শতাংশ। বৃহস্পতিবারেও শনাক্তের হার কাছাকাছিই ছিল। এর এক মাস আগে শনাক্তের হার ছিল মাত্র দশমিক ৭ শতাংশ।

গত এক মাস ধরে লস এঞ্জেলেস কাউন্টিতে ডেল্টা ভ্যারিয়েন্ট যুক্তরাষ্ট্রে প্রধান সংক্রামক হয়ে উঠেছে। এরই মধ্যে মার্চের পর টানা সর্বোচ্চ শনাক্তের হার বেড়ে গেছে।

কাউন্টি পাবলিক হেলথ ডাটা বিশ্লেষণ করে দেখা গেছে, ১৮ থেকে ৪৯ বছর বয়েসী বাসিন্দাদের মধ্যে সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাচ্ছে। শুক্রবারে শনাক্তদের মধ্যে ৭১ শতাংশ বাসিন্দাই তরুণ ও মধ্যবয়েসী।

স্বাস্থ্য কর্মকর্তারা জানান, সাম্প্রতিক সময়ে যারা করোনায় আক্রান্ত হচ্ছেন, তাদের মধ্যে ৯৯ শতাংশ বাসিন্দাই টিকা গ্রহণ করেননি। ইউএস সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) প্রধান ড. রোচেল ওয়ালেনস্কি জানান, দেশজুড়ে মোট করোনা আক্রান্তের ৯৭ শতাংশ বাসিন্দা কখনো টিকা গ্রহণ করেনি।

টিকা গ্রহণের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, লস এঞ্জেলেসের ৬০ শতাংশ বাসিন্দা টিকার পূর্ণ ডোজ গ্রহণ করেছেন। এর মধ্যে অন্তত ৭০ শতাংশ বাসিন্দা টিকার অন্তত এক ডোজ গ্রহণ করেছেন। তবে এখনো লাখ-লাখ বাসিন্দা টিকা গ্রহণ করেনি।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ