Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ক্যারিবীয় সাগরে বসেছে ২২ ফুট উঁচু নভোচারীর ভাষ্কর্য

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:২৪, ২৩ জুলাই ২০২১

ক্যারিবীয় সাগরে বসেছে ২২ ফুট উঁচু নভোচারীর ভাষ্কর্য

বিশ্বসেরা ধনকুবের জেফ বেজোস আর রিচার্ড ব্র্যানসনের মহাকাশ অভিযানের পাল্লাপাল্লির খবরে যখন সকল মিডিয়া ব্যস্ত তখন আরেক স্পেসম্যানের খবর দিলো সিএনএন। ক্যারিবীয় সাগরে বসানো এ এক নভোচারীর ভাস্কর্য মাত্র। তবে তা এখন ভ্রমণপিয়াসীদের অন্যতম আকর্ষণ হয়ে উঠেছে। ২২ ফুট উচ্চতার ৩০০০ পাউন্ড ওজনের ভাষ্কর্যটির নাম দেওয়া হয়েছে- দ্য বুনজি স্পেসম্যান"।

ক্যারিবীয় সমুদ্রের মাঝে একটি ডকের ওপর সেটি দাঁড়িয়ে রয়েছে দুই হাত উপরে তুলে। অ্যান্টিগুয়ার হজেস বে রিসোর্টের পক্ষ থেকে বানানো হয়েছে এই নভোচারীর ভাষ্কর্য।

মাইকেল জ্যাকসনের মুনওয়াক ড্যান্সের একটি ভঙ্গিমা এতে ফুটিয়ে তোলা হয়েছে। আর ভাষ্কর্যের সারা গায়ে বিভিন্ন শব্দ লেখা আর লিখে রাখা হয়েছে গানিতিক কিছু সমীকরণ। গত মার্চে এটি বসানো হয়। এবং এরই মধ্যে পর্যটকদের অন্যতম আকর্ষণ হয়ে উঠেছে ভাষ্কর্যটি। দৃশ্যটি দেখে মনে হবে নভোযান থেকে নভোচারী মহাকাশে ঝাপিয়ে পড়লেন।  

ভাষ্কর্যটি তৈরি করেছেন আমেরিকান শিল্পি ব্রেনডেন মারফি। মারফিকে কেউ কেউ তার সৃষ্টিকর্মের জন্য শিল্পী জেফ কুনসের সঙ্গে তুলনা করেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ