Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে চ.বি এলামনাইদের প্রাণবন্ত আড্ডা

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ২২:৪২, ২২ জুলাই ২০২১

নিউইয়র্কে চ.বি এলামনাইদের প্রাণবন্ত আড্ডা

করোনা মহামারীর মধ্যেও যোগাযোগ ছিল, তবে সেটা ছিল ভার্চুয়ালি। কিন্তু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের তর সইছিলনা কখন দেখা হবে সবার সঙ্গে? করোনার ধকল কাটিয়ে বিশ্বের রাজধানী নিউইয়র্কে ফিরে এসেছে প্রাণের স্পন্ধন।

জনজীবন অনেকটাই স্বাভাবিক। স্থানীয় জনসাধারণ আর বিদেশী অতিথিদের আগমনে নিউইয়র্ক এখন লোকে লোকারণ্য।

এই সুযোগে শুক্রবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থান থেকে নিউইয়র্কে ছুটে এসেছিলেন  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এনামনাইয়ের সদস্যরা। চ.বি এলামনাই এসোসিয়েশনের সাবেক সভাপতি, ১৯ তম ব্যাচের দিলওয়ার হাসানের জ্যামাইকার বাসভবনে দীর্ঘদিন পর সাবেক শিক্ষার্থীদের প্রাণবন্ত আড্ডা আর স্মৃতিচারণে ছিল আবেগের ছড়াছড়ি।

 

কিছুটা গরমের বিকেল শুরু হয় আইসক্রিম খাওয়ার মধ্য দিয়ে। সন্ধ্যার পর এলামনাইয়ের পরবর্তী করণীয় নিয়েও আলোচনা করেন সদস্যরা। বনভোজন বা বার্বিকিউ পার্টির মাধ্যমে করোনাত্তর একটি বড় জমায়েতের দিকেই সবার মত। এই মতামত এলামনাই কার্যকরী পরিষদের প্রেসিডেন্ট ও সেক্রেটারিকে জানানোর সিদ্ধান্তও গৃহীত হয়।

ছিল মহান মুক্তিযুদ্ধকালীণ আলোচনা। এলামনাই সদস্যরা তুলে ধরেন মুক্তিযুদ্ধকালীণ তাদের বয়স ও বিভিন্ন মর্মস্পর্শী ঘটনার কথা। তারা তুলে ধরেন, দেশের জন্য তখনকার মানুষের ত্যাগের কথা। সেখানে কিছুক্ষনের জন্য নেমে আসে পিনপতন নীরবতা। আবার তাদের কথায় ফুটে উঠে বিভিন্ন বীরত্বগাঁথা কাহিনী। যা আমাদের নতুন প্রজন্মের জন্য অনেক উৎসাহের বিষয়।

আলোচনায় এলামনাই সদস্যরা তাদের সময়কার ক্যাম্পাসের বিভিন্ন ঘটনা তুলে ধরেন। ছিল নিজ নিজ শিক্ষক, সহপাঠিদের নিয়ে মজার মজার ঘটনা। কেমন ছিল তখনকার শিক্ষার পরিবেশ, কেমন ছিল ফ্যাকাল্টির অবস্থা, কেমন ছিল হলের অবস্থা,কেমন ছিল  তখনকার রাজনৈতিক অবস্থা। ছিল ব্যক্তিগত জীবনেরও কিছু কথা যা তাদের আগের দিনগুলোতে ফিরিয়ে নিয়ে গিয়েছিল কিছুটা সময়ের জন্য।

সবশেষে ছিল বাহারী বাঙ্গালী খাবারে নৈশভোজ। এমন একটি আয়োজনের জন্য উপস্থিত সকল সদস্যরা ধন্যবাদ জানান দিলওয়ার হাসানকে। খুব শীঘ্রই দেখা হওয়ার আশা রেখে ভাঙ্গে এ মিলনমেলা।

ছোট্ট এ আয়োজনে চট্টগ্রাম এলামনাই এসোসিয়েশনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক জিএস মাহমুদ আহমেদ, ১৫ তম ব্যাচের শিক্ষার্থী ফাহমিদা জিগর জাহান, এলামনাই এসোসিয়েশনের নির্বাচন কমিশনার ১৯তম ব্যাচের শিক্ষার্থী নোয়াব মিয়া,১৯ তম ব্যাচের শিক্ষার্থী দিলওয়ার হাসান, বিষ্ণ গোপ, দেবব্রত দে তমাল, মোস্তাক হোসেন বকুল, আব্দুল আউয়াল শামীম, শামীম আল মামুন, ৩০ তম ব্যাচের শিক্ষার্থী শাহ ফারুক রহমান, ৩৪ তম ব্যাচের শিক্ষার্থী শিবলী সাদিক।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ