Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

অপ্রাপ্তবয়স্কদের অভিবাসন নিয়ে আশার বার্তা দিলেন বাইডেন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৫:৩২, ২০ জুলাই ২০২১

অপ্রাপ্তবয়স্কদের অভিবাসন নিয়ে আশার বার্তা দিলেন বাইডেন

আদালতের এক রায়ে যুক্তরাষ্ট্রে অপ্রাপ্তবয়স্কদের অভিবাসনসংক্রান্ত কর্মসূচি ‘ডাকা’ নিয়ে সংকট দেখা দেয়। তবে এ বিষয়ে এবার আশার বার্তা দিলেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। প্রেসিডেন্টের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়, জাস্টিস বিভাগ আদালতের এই রায়ের বিপক্ষে আপিল করবে। এ ছাড়া এই অপ্রাপ্তবয়স্কদের বৈধতার পক্ষে হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ নতুন একটি নিয়ম চালু করবে বলেও তিনি উল্লেখ করেন।

এর আগে  অপ্রাপ্তবয়স্কদের অভিবাসনসংক্রান্ত কর্মসূচি ‘ডাকা’ (ডেফার্ড অ্যাকশন ফর চাইল্ডহুড অ্যারাইভাল) স্থগিত করে দেন যুক্তরাষ্ট্রের একটি ফেডারেল আদালত। এ–সংক্রান্ত রায়ে টেক্সাসের ফেডারেল বিচারক অ্যান্ড্রু হানেন এতে আবেদন মঞ্জুর না করার জন্য হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের প্রতি নির্দেশনা দেন। 

বারাক ওবামা মার্কিন প্রেসিডেন্ট থাকাকালে ২০১২ সালে ‘ডাকা’ কর্মসূচি গ্রহণ করা হয়। তখন তালিকাভুক্ত হন প্রায় ৬ লাখ ৫০ হাজার অভিবাসনপ্রত্যাশী।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ