Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ওবামার ডাকা প্রোগ্রাম অবৈধ: আদালত

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০১:৩৮, ১৮ জুলাই ২০২১

আপডেট: ০১:৩৯, ১৮ জুলাই ২০২১

ওবামার ডাকা প্রোগ্রাম অবৈধ: আদালত

শিশু অবস্থায় অভিভাবকদের সাথে যারা অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করে, তাদের বিতারণ থেকে রক্ষা করার জন্য চালু করা প্রোগ্রাম ডেফার্ড অ্যাকশন ফর চাইল্ডহুড অ্যারাইভালস (ডাকা) কর্মসূচিকে অবৈধ বলে রায় দিলেন টেক্সাসের এক বিচারক।

বিচারক অ্যান্ড্রু হানেন বলেন, নতুন আবেদনকারী কারো এই ডাকা কর্মসূচিতে অন্তর্ভূক্ত হওয়া উচিত নয়। তবে এই রায়ের ফলে কারো বিতারণের শঙ্কা নেই বলেও জানান বিচারক।

বর্তমানে ডাকা প্রোগ্রামে ৬ লাখ ৫০ হাজার ড্রিমার অন্তর্ভুক্ত রয়েছে।

এর আগে এই প্রোগ্রামকে আরো শক্তিশালী করে গড়ে তুলতে নির্দেশ দেন বাইডেন প্রশাসন। এছাড়া ট্রাম্প কর্তৃক এই প্রোগ্রাম বন্ধের সুপারিশও বন্ধ করে দেওয়া হয় গত ডিসেম্বরে।

শুক্রবার (১৬ জুলাই) দেওয়া রায়ে বিচারক অ্যান্ড্রু হানেন বলেন, ২০১২ সালে সাবেক ডেমোক্রেটিক প্রেসিডেন্ট বারাক ওবামা অবৈধভাবে ডাকা প্রোগ্রাম চালু করেন। এর আগে টেক্সাসসহ আরো আট রাজ্য আদালতে দাবি করেন যে, বারাক ওবামা কংগ্রেসের অনুমতি ছাড়াই ডাকা কর্মসূচি শুরু করেন।

ডাকা প্রোগ্রামের আওতায় যারা আছে তারা বিতারণ থেকে রক্ষা পাবেন, ওয়ার্ক পারমিট পাবেন, ড্রাইভিং লাইসেন্স পাবেন ও সেই সাথে এডুকেশনাল এইডের জন্য আবেদন করতে পারবেন।

এই নিয়ে দ্বিতীয়বার ডাকা কর্মসূচি নিয়ে বাইডেন প্রশাসনের বিপরীতে যেয়ে রায় দিলো টেক্সাসের আদালত।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ