Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বিশ্ব নেতাদের হত্যার চেষ্টাকারী আমেরিকার মুখে এসব মানায় না: জারিফ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০০:২৬, ১৮ জুলাই ২০২১

বিশ্ব নেতাদের হত্যার চেষ্টাকারী আমেরিকার মুখে এসব মানায় না: জারিফ

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, আমেরিকা যখন সুনির্দিষ্ট কিছু বিশ্ব নেতাকে হত্যা করার পরিকল্পনায় লিপ্ত তখন অন্য দেশকে ‘অপহরণ প্রচেষ্টার’ দায়ে অভিযুক্ত করা তার সাজে না। প্রকৃতপক্ষে নিজের অপরাধ ধামাচাপা দেয়ার জন্যই এ ধরনের অভিযোগ উত্থাপন করে ওয়াশিংটন।

জারিফ শুক্রবার এমন সময় টুইটার পোস্টে এ বক্তব্য রাখেন যখন সম্প্রতি হাইতির প্রেসিডেন্টকে তার বাসভবনে নির্মমভাবে হত্যা করার পেছনে আমেরিকার জড়িত থাকার ইঙ্গিত মিলেছে। এছাড়া, ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে ক্ষমতাচ্যুত ও হত্যা করার জন্য আমেরিকা দীর্ঘদিন ধরে প্রচেষ্টা চালাচ্ছে বলেও আন্তর্জাতিক গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

জারিফ তার পোস্টে লিখেছেন, আমেরিকা নিজের এসব অপরাধ ঢাকতে অন্য দেশের বিরুদ্ধে ‘অপহরণ পরিকল্পনার শিশুসুলভ’ অভিযোগ উত্থাপন করছে। ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, “অপরকে অভিযুক্ত করার আগে একবার নিজের দিকে তাকান।”

সম্প্রতি মার্কিন সরকার ইরানের বিরুদ্ধে একজন মার্কিন নারী সাংবাদিককে অপহরণ করার প্রচেষ্টার দায়ে অভিযুক্ত করার জন্য জারিফ এ প্রতিক্রিয়া জানালেন।

মার্কিন বিচার বিভাগ গত মঙ্গলবার অভিযোগ করে, চার ইরানি নাগরিক ইরানি বংশোদ্ভূত মার্কিন সাংবাদিক ‘মাসিহ আলীনেজাদ’কে আমেরিকা থেকে অপহরণ করে ইরানে নিয়ে আসতে চেয়েছিল।  অভিযোগে বলা হয় ইরানের ইসলামি সরকারের বিরুদ্ধে জনমতকে উসকে দেয়ার কারণে আলীনেজাদকে অপহরণ করতে চেয়েছিল ওই চার ইরানি নাগরিক।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বুধবার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেছিলেন, আমেরিকার এই অভিযোগ এতটা ‘ভিত্তিহীন ও হাস্যকর’ যে তা জবাব দেয়ার যোগ্য নয়। তিনি বলেন, মার্কিন বিচার বিভাগ এই অর্থহীন অভিযোগ উত্থাপন করে গোটা বিশ্ববাসীকে বোকা বানাতে চেয়েছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ