Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ইউএফও নিয়ে কোনো ব্যাখ্যা পাচ্ছে না যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষার দপ্

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:৩০, ১২ জুলাই ২০২১

ইউএফও নিয়ে কোনো ব্যাখ্যা পাচ্ছে না যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষার দপ্

যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর বৈমানিকরা আকাশে যেসব ‘আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট’ (ইউএফও) বা ‘অচেনা উড়ন্ত বস্তুর’ মুখোমুখি হয়েছেন সে বিষয়ে তাদের কাছে কোনো ব্যাখ্যা নেই।
যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দপ্তর ইউএফও সংক্রান্ত যে নথি প্রকাশ করে, সেখানে তারা এ কথা জানিয়েছে।

নথিতে বলা হয়েছে, পর্যাপ্ত তথ্যউপাত্ত না থাকায় প্রতিরক্ষা ও গোয়েন্দা বিশেষজ্ঞরা সামরিক বাহিনীর বৈমানিকদের পর্যবেক্ষণে ধরা পড়া এইসব রহস্যজনক উড়ন্ত বস্তু সম্পর্কে কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি যে, এগুলো আদৌ পৃথিবীর কোনো উন্নততর প্রযুক্তি, নাকি বায়ুমণ্ডলে বিচরণ করা বা পৃথিবীর বাইরের কোনো কিছু।

রয়টার্স জানিয়েছে, কংগ্রেসের কাছে জমা দেওয়া এবং জনসমক্ষে প্রকাশ করা এই প্রতিবেদনে ২০০৪ সাল থেকে ১৪৪টি পর্যবেক্ষণের ঘটনা বর্ণনা করা হয়েছে, যেগুলোকে সরকারি ভাষ্যে ‘অজ্ঞাত আকাশমণ্ডলীয় ঘটনাবলী’ বা ইউএপি হিসেবে উল্লেখ করা হয়েছে। 

জাতীয় গোয়েন্দা পরিচালকের দপ্তর ও যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর নেতৃত্বে থাকা ইউএপি টাস্ক ফোর্সের যৌথ উদ্যোগে এই প্রতিবেদন প্রকাশ করা হয়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।a

সংবাদটি শেয়ার করুনঃ