Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাষ্ট্রে ৩ কোটি মানুষের জন্য তীব্র গরমের সতর্কতা জারি

আমেরিকা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৮, ১২ জুলাই ২০২১

যুক্তরাষ্ট্রে ৩ কোটি মানুষের জন্য তীব্র গরমের সতর্কতা জারি

যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলে ৩ কোটিরও বেশি মানুষের জন্য তীব্র গরমের সতর্ক বার্তা জারি করা হয়েছে। অঞ্চলটি এক সপ্তাহের মধ্যে দ্বিতীয় তাপপ্রবাহের ঘটনায় এই সতর্কতা জারি করা হলো। প্রথমবার তীব্র তাপপ্রবাহে তাপমাত্রার নতুন রেকর্ড হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ফরাসি বার্তা সংস্থা এএফপি এখবর জানিয়েছে।

রবিবার আবহাওয়ার সতর্ক বার্তায় বলা হয়েছে, প্রশান্ত মহাসাগরের উপকূলীয় অঞ্চলগুলোতে সপ্তাহান্তে গরম উষ্ণ পরিস্থিতি বিরাজ করতে পারে।

ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানায়, লাস ভেগাসে সর্বোচ্চ তাপমাত্রা ৪৭.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা অঞ্চলটির সর্বকালের সর্বোচ্চ।

লাস ভেগাস, ফিনিক্স, সাহ হোস শহরে তীব্র গরম আবহাওয়ার সতর্কতা জারি করা হয়েছে।

সতর্কতায় বলা হয়েছে, ৩ কোটির বেশি মানুষ তীব্র গরমের সতর্কতার আওতায় থাকবেন। রবিবারও বিপজ্জনক গরম ও শুষ্ক আবহাওয়া বিরাজ করবে।

জুন মাসের শেষ দিকে কানাডা ও যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলে তীব্র তাপপ্রবাহ দেখা দিয়েছিল। টানা তিনদিন কানাডার ব্রিটিশ কলম্বিয়া প্রদেশে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড ভেঙে যায়। মৃত্যুর সঠিক সংখ্যা জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে তা কয়েকশ’ হবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।a

সংবাদটি শেয়ার করুনঃ