Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

করোনা হটস্পটের তালিকায় ঢুকলো বে এরিয়া

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৪৭, ১২ জুলাই ২০২১

করোনা হটস্পটের তালিকায় ঢুকলো বে এরিয়া

পুরো দেশের পাশাপাশি ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যেও করোনার ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। সংক্রমণ অব্যাহতভাবে বাড়তে থাকায় বে এরিয়ার পূর্বাঞ্চলকে ইউএস সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) করোনার নতুন হটস্পটের তালিকায় যোগ করেছে।

আলামেডা কাউন্টির ড. নিকোলাস মোস বলেন, 'আমাদের এখানে সংক্রমণের সংখ্যা সাম্প্রতিক সপ্তাহে দ্বিগুণ হয়েছে৷ আমি ভয় করছি এটি আরো বাড়বে'।

তিনি আরো বলেন, 'আমরা মানচিত্র দেখলেই বুঝতে পারবো। যেসব অঞ্চলে সংক্রমণ বাড়ছে সেখানে টিকা নেওয়ার হারও কম'।

আলামেডা এবং কন্ট্রা কস্টা কাউন্টিতে ৬২ শতাংশ বাসিন্দা টিকার পূর্ণ ডোজ গ্রহণ করেছেন। দেশজুড়ে টিকা গ্রহণকারী বাসিন্দার গড় ৪৮ শতাংশ। ওইসব কাউন্টিতে টিকা গ্রহণের হার বেশি হলেও এখনো ঝুঁকি রয়ে গেছে।

কন্ট্রা কোস্টা কাউন্টির জন মুইয়ের হেলথের চিফ মেডিকেল অফিসার ড. রাসেল রদ্রিগেজ বলেন, 'আমরা হাসপাতালগুলোতে করোনা রোগীর সংখ্যা বাড়তে দেখছি। এবং যারা হাসপাতালে ভর্তি হচ্ছেন তাদের কেউই টিকা নেননি'।

রদ্রিগেজ জানান, বর্তমানে কনকর্ড এবং ওয়ালনাট ক্রিকের হাসপাতালগুলোতে এখন ৩৬ থেকে ৭৭ বছর বয়েসী ১৬ জন রোগী ছিল। এর মধ্যে টিকা গ্রহণ না করায় সবাই এখন আফসোস করছে।

ইমার্জেন্সি মেডিসিন জাকারবার্গ স্যান ফ্রান্সিসকো জেনারেল হাসপাতালের ড. ক্রিস কলওয়েল বলেন, মানুষ যদি টিকা গ্রহণ না করে, তবে যে কোনো সময় করোনার কোনো ভ্যারিয়েন্ট টিকার থেকে শক্তিশালী হয়ে উঠবে।

বিশেষজ্ঞরা বলছেন, ডেল্টা ভ্যারিয়েন্টের প্রভাবে গত দুই সপ্তাহ যাবত লস এঞ্জেলেস কাউন্টিতে ধারাবাহিকভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।

এর আগে ভারত এবং ব্রিটেনে ছড়ি ঘুরিয়েছে ডেল্টা ভ্যারিয়েন্ট। এর প্রভাবে দুই দেশে করোনা আক্রান্তের সংখ্যা মারাত্মক বৃদ্ধি পায়।

ফেডারেল কর্তৃপক্ষ জানিয়েছে, সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সিংহভাগ রোগীর দেহেই ডেল্টা ভ্যারিয়েন্ট শনাক্ত হচ্ছে৷

রাজ্য কর্তৃপক্ষ প্রকাশিত তথ্য অনুযায়ী, করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ধারাবাহিকভাবে বাড়ছে। শুক্রবার পর্যন্ত কাউন্টির হাসপাতালগুলোতে মোট করোনা রোগীর সংখ্যা ছিল ৩৩৬ জন। বৃহস্পতিবার রোগীর সংখ্যা ছিল ৩২০ জন। এর মধ্যে শুক্রবারে জরুরি বিভাগে রোগী ভর্তি ছিল ৮৩ জন। আর এর আগের দিন রোগীর সংখ্যা ছিল ৭৯ জন।

এখন পর্যন্ত লস এঞ্জেলেসে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ৫৫ হাজার ৪৩৪ জন।

মেরিন কাউন্টি পাবলিক হেলথ অফিসার ড. ম্যাট উইলিস বলেন, 'ক্যালিফোর্নিয়ায় করোনায় যারা মারা গেছেন বা হাসপাতালে ভর্তি হয়েছেন, তাদের কেউই টিকা গ্রহণ করেননি'।

ড. উইলিস বলেন, 'ডেল্টা ভ্যারিয়েন্ট ক্যালিফোর্নিয়া এবং বে এরিয়াতে বেশ ভালো ভাবেই ছড়িয়ে যাচ্ছে৷ এটি আগের থেকে আরো বেশি সংক্রামক এবং যারা টিকা গ্রহণ করেননি, তাদের মধ্যেই এটি বেশি করে ছড়াচ্ছে'।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ