Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ক্যালিফোর্নিয়ায় ১ বিলিয়ন ডলারের অবৈধ গাঁজা জব্দ

আমেরিকা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৫, ১০ জুলাই ২০২১

ক্যালিফোর্নিয়ায় ১ বিলিয়ন ডলারের অবৈধ গাঁজা জব্দ

সাউদার্ন ক্যালিফোর্নিয়ার বিভিন্ন অঞ্চল থেকে ১ দশমিক ১৯ বিলিয়ন ডলারের অবৈধ গাঁজা জব্দ করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবার (৮ জুলাই) লস এঞ্জেলেস কাউন্টি শেরিফ ডিপার্টমেন্ট এই তথ্য নিশ্চিত করে বলেন, দশদিন ব্যাপী স্টিং অপারেশন চালিয়ে অবৈধ গাঁজাগুলো জব্দ করা হয়েছে।

শেরিফ ডিপার্টমেন্ট সূত্র জানিয়েছে, এই অভিযানে ১৬ টন গাঁজা উদ্ধার করা হয়েছে। দু'শো স্থান শনাক্ত করে এই অভিযানগুলো পরিচালনা করা হয়।

শেরিফ অ্যালেক্স ভিয়ানুয়েভা এক টুইটার বিবৃতিতে জানান, জুন মাসের ৮ তারিখ থেকে এই অভিযানের পরিকল্পনা করা শুরু হয়।

গত দশদিন ব্যাপী অভিযান চালিয়ে ২২ জন দাগী আসামী এবং ১২৮ জনকে বিভিন্ন অপরাধে আটক করা হয়। এই সময় ৩ লাখ ৭৫ হাজার গাঁজা গাছ ও ৩৩ হাজার ৪৮০ পাউণ্ড চাষকৃত গাঁজা উদ্ধার করা হয়। সেই সাথে ৬৫টি বাহন, ১৮০টি জন্তু এবং ২৮ হাজার ডলার উদ্ধার করা হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, অবৈধ গাঁজা চাষ ও পাচারের সাথে আন্তর্জাতিক সংঘবদ্ধ অপরাধী চক্র জড়িত। ল্যাংকেস্টারের মেয়র রেক্স প্যারিস বলেন, আমরা সংঘবদ্ধ চক্রের বিষয়ে কথা বলছি। এটি কোনো সাধারণ গাঁজা ব্যবসায়ীদের বিষয় নয়। বিষয়টি বেশ গুরুতর'।

এর আগে ২০১৮ সালে বিনোদনমূলক ব্যবহারের জন্য ক্যালিফোর্নিয়ায় গাঁজা বৈধ ঘোষণা করা হয়। এরপর থেকেই অবৈধ গাঁজা চাষ বেড়ে যায়।

লস এঞ্জেলেস কাউন্টি শেরিফ ব্যুরো জানায়, ২০২০ সালের থেকে ২০২১ সালে অবৈধ গাঁজা চাষের খবর বেড়েছে ৩৫০টি।

এর আগে বৈধ গাঁজা শিল্প টিকিয়ে রাখতে ১০০ মিলিয়ন ডলারের প্রণোদনা বরাদ্দ প্রস্তাব গৃহীত করে ক্যালিফোর্নিয়ার আইনসভা।

এই শিল্প উন্নত হলে এর সবচেয়ে বড় সুবিধাভোগী হবে লস এঞ্জেলেস কাউন্টি। প্রায় পাঁচ বছর আগে প্রস্তাবনা ৬৪ এর আওতায় গাঁজার বিনোদনমূলক ব্যবহারের পক্ষে রায় দেন বাসিন্দারা।

ক্যালিফোর্নিয়ার গভর্নর গেভিন নিউসাম এই অর্থ বরাদ্দের প্রস্তাব করেন। যেসব প্রতিষ্ঠানের বৈধ লাইসেন্স আছে, সেসব সিটি ও কাউন্টিতে এই গ্রান্ট দেওয়া হবে।

গেভিন নিউসাম বলেন, 'আমাদের একটি বৈধ এবং পরিকল্পিত গাঁজার বাজার তৈরি করতে হবে'।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ