Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ক্যালিফোর্নিয়ায় পানির ব্যবহার ১৫ ভাগ কমানোর আহ্বান গভর্নরের

প্রকাশিত: ১৫:৫৬, ১০ জুলাই ২০২১

আপডেট: ১৫:৫৭, ১০ জুলাই ২০২১

ক্যালিফোর্নিয়ায় পানির ব্যবহার ১৫ ভাগ কমানোর আহ্বান গভর্নরের

তাপ প্রবাহের কারণে পরিস্থিতি তীব্রতর হয়ে ওঠায় যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চল ওপর প্রভাব পড়েছে। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের গভর্নর গ্যাভিন নিউসাম বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে ক্যালিফোর্নিয়া রাজ্যের বাসিন্দাদের পানির ব্যবহার ১৫ ভাগ কমানোর আহ্বান জানিয়েছেন।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, সংবাদ সম্মেলনে খরার কারণে সৃষ্ট অস্বাভাবিক এই পরিস্থিতিতে লনে সেচ দেয়া ও গোসলে পানির ব্যবহারে নাগরিকদের মিতব্যায়িতার আহ্বান জানান গভর্নর।

গভর্নর নিউসাম বলেন, ‘মাত্র কয়েক বছর আগে শেষ হওয়া পাঁচ বছরের খরার পর আবার আমরা এখন দু’বছর যাবত খরা পরিস্থিতিতে পড়েছি।’

তিনি আশা প্রকাশ করেন, ক্যালিফোর্নিয়া রাজ্যের লোকেরা খরার জন্য স্বপ্রনোদিত হয়ে কেবল আবাসনগুলিতেই নয়, বরং শিল্প, বাণিজ্যিক কার্যক্রম এবং কৃষিকাজ পরিচালনায় ১৫ শতাংশ পানি ব্যবহার হ্রাস করতে এগিয়ে আসবে। আসন্ন সপ্তাহের শেষে তাপমাত্রা ১২৮ ডিগ্রি ফারেনহাইট (৫৩ ডিগ্রি সেলসিয়াস) পর্যন্ত বেড়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ