Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মার্কিন নাগরিকত্ব দেয়ার প্রক্রিয়া শুরু; পাবেন ৯ মিলিয়ন

অভিক আহসান

প্রকাশিত: ০১:২১, ১০ জুলাই ২০২১

আপডেট: ০২:০৪, ১০ জুলাই ২০২১

মার্কিন নাগরিকত্ব দেয়ার প্রক্রিয়া শুরু; পাবেন ৯ মিলিয়ন

মার্কিন নাগরিকত্ব দেয়ার প্রক্রিয়া শুরু

প্রায় ৯ মিলিয়ন অভিবাসীকে নাগরিকত্ব দেয়ার প্রক্রিয়া শুরু করেছে বাইডেন প্রশাসন। হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্ট (ডিএইচএস) গত ২ জুলাই শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। 

এ লক্ষ্য বাস্তবায়নে  মার্কিন নাগরিকত্ব এবং অভিবাসন সেবা সংস্থার কর্মকর্তারা একটি আন্ত-অ্যাজেন্সি পরিকল্পনা চালু করেছেন। হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্টের (ডিএইচএস) মন্ত্রী আলেজান্দ্রো মায়োরকাস জানান, বাইডেনের কার্যনির্বাহী আদেশ থেকেই মূলত এই কার্যক্রম শুরু হয়েছে। মার্কিন নাগরিক হতে উৎসাহ যোগাতে সরকারিভাবে ব্যাপক তৎপরতাও চলছে। 

এ বিষয়ে জনগণের মধ্যে সচেতনতা বাড়াতে নেয়া হয়েছে বেশকিছু উদ্যোগ। তারমধ্যে রয়েছে, ফেডারেল বিল্ডিংয়ের বিপরীতে জাতীয় উদ্যানে কিছু নাগরিকত্ব প্রদান অনুষ্ঠান,  মার্কিন ডাক পরিষেবায় আবেদনের বিষয়ে স্টোরফ্রন্টের ভেতরে পোস্টার প্রদর্শন, ভেটেরান্স বিষয়ক দফতর তার ননসিটিজেন সদস্যদের নাগরিক বিষয়ে অবহিত করার জন্য প্রবীণ সংস্থাগুলোর সাথে কর্মকাণ্ড।


চ্যানেল-৭৮৬'এ নিউজ পাঠাতে ই-মেইল করুন [email protected] এই ঠিকানায়। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপনের জন্য কল করুন (212) 729-0610,  +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ