Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

দুধ মেয়াদোত্তীর্ণ হওয়ার তারিখ পরিবর্তন হচ্ছে নতুন আইনে

আমেরিকা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৯, ৯ জুলাই ২০২১

দুধ মেয়াদোত্তীর্ণ হওয়ার তারিখ পরিবর্তন হচ্ছে নতুন আইনে

দুধ মেয়াদোত্তীর্ণ হওয়ার তারিখ পরিবর্তন হতে যাচ্ছে নতুন একটি আইনে। এ আইনটি দুধ প্রক্রিয়াজাতকারীদের আরও সঠিক ‘বিক্রি’ এবং ‘সেরা বাই ডেট’ সরবরাহ করার অনুমতি দেবে। নতুন আইনটি ৩০ দিনের মধ্যে কার্যকর হবে।
বর্তমানে পেনসিলভানিয়ায় দুধ পাস্তুরিত করার সময় ১৭ দিনের মধ্যে বিক্রির জন্য লেবেল লাগানো হয়।
নতুন আইনের (অ্যাক্ট ৬২) ফলে দুধ প্রক্রিয়াজাতকারীরা তাদের উৎপাদিত দুধের প্যাকেটে ১৭ দিনের মেয়াদ দিয়ে লেবেল লাগাতে কৃষি বিভাগের অনুমোদনের জন্য আবেদন করতে পারবেন। তবে ‘বেস্ট বাই ডেট’ লেবেল লাগানোর জন্য প্রক্রিয়াজাতকারীদের একটি নতুন বিজ্ঞান-ভিত্তিক ফরম্যাট ব্যবহার করার অনুমোদন পাওয়ার আগে একাধিক পরীক্ষায় পাস করতে হবে।
সিনেট কৃষি ও পল্লী বিষয়ক কমিটির চেয়ারম্যান সিনেটর ভোগেল এক বিবৃতিতে বলেছেন : ‘পেনসিলভানিয়ায় ১৭ দিন সময়ের প্রয়োজনীয়তা দুধ বিক্রির জন্য বাস্তবসম্মত নয়। বেশিরভাগ গ্রাহক দুধ কেনার সময় নির্দেশিত তারিখের কোড দ্বারা সতেজতা (মান) নির্ধারণ করেন। বর্তমান “সেল বাই ডেট” ব্যবস্থায় পেনসিলভানিয়া দুধের প্রকৃত মান প্রতিফলিত হয় না। সুতরাং এই নতুন সিস্টেমটি সত্যিই এগিয়ে যাওয়ার এক ধাপ।’


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ