Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

টুইটার, গুগল ও ফেসবুকের বিরুদ্ধে মামলার ঘোষণা ট্রাম্পের

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০১:২২, ৮ জুলাই ২০২১

টুইটার, গুগল ও ফেসবুকের বিরুদ্ধে মামলার ঘোষণা ট্রাম্পের

টেক জায়ান্ট টুইটার, গুগল ও ফেসবুকের বিরুদ্ধে মামলা করার ঘোষণা দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার দাবি, এসব টেক জায়ান্টের সেন্সরশিপের শিকার হয়েছেন তিনি। মামলায় কোম্পানি তিনটির প্রধান নির্বাহী কর্মকর্তাদের আসামী করা হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

গত জানুয়ারিতে ক্যাপিটল ভবনে সমর্থকদের তাণ্ডবের পর সামাজিক যোগাযোগের প্লাটফর্মের থেকে বাতিল করে দেওয়া হয় ট্রাম্পের অ্যাকাউন্ট। এরপর থেকে বিভিন্ন ভাবে চেষ্টা করেও এসব প্লাটফর্মে ফিরতে পারেননি তিনি।

বুধবার এক সংবাদ সম্মেলনে মামলা দায়েরকে ‘বাকস্বাধীনতার এক চমৎকার অগ্রগতি’ বলে অভিহিত করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিউ জার্সিতে নিজের গলফ রিসোর্টে আয়োজিত সংবাদ সম্মেলনে ট্রাম্প অভিযোগ করেন সামাজিক যোগাযোগের কোম্পানি এবং ডেমোক্র্যাটরা ভুয়া তথ্য ছড়াচ্ছে। তিনি বলেন, আমার ছায়া নিষিদ্ধ, নিরব করিয়ে দেওয়া, নিষিদ্ধ করা, বাতিল করার অবসানের দাবি করছি। তিনি বলেন, একটি প্রযুক্তি কোম্পানি যদি প্রেসিডেন্টকে নিষিদ্ধ করতে পারে, তাহলে তারা যে কোনও কিছুই করতে পারে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ