Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

আমেরিকার স্বাধীনতা বিপন্ন হতে চলেছে: ট্রাম্প

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৫:৪৩, ৬ জুলাই ২০২১

আমেরিকার স্বাধীনতা বিপন্ন হতে চলেছে: ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আমেরিকার লোকজনকে স্বাধীনতা খর্ব হওয়ার বিষয়ে ভীতিকর বার্তা দিয়েছেন। তিনি বলেছেন, আমেরিকার স্বাধীনতা আজ বিপন্ন হতে চলেছে।

আমেরিকার স্বাধীনতা দিবসে ফ্লোরিডায় দেওয়া এক বক্তৃতায় ট্রাম্প এ কথা বলেন।

জো বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে সম্বোধন না করে ট্রাম্প বলেন, এঁদের যাত্রা অব্যাহত থাকলে আমেরিকায় ৪ জুলাই (স্বাধীনতা দিবস) বলে কিছু থাকবে না। স্বাধীনতা দিবসে হটডগ-বারবিকিউ খাওয়া ও ফায়ারওয়ার্ককে চিরতরে বিদায় জানাতে হবে।

ফ্লোরিডায় নির্বাচনী সমাবেশের মতো সমাবেশ করেছেন ট্রাম্প। সমাবেশে উৎফুল্ল সমর্থকদের উদ্দেশে দেওয়া বক্তৃতায় ডেমোক্র্যাটদের তুলোধোনা করেন ট্রাম্প।

৯০ মিনিটের বক্তব্যে ফ্লোরিডার গভর্নর রন ডিসেন্টিসের নাম একবারের জন্যও উল্লেখ করেননি ট্রাম্প। ফ্লোরিডার গভর্নরও ট্রাম্পের সভায় উপস্থিত ছিলেন না। ২০২৪ সালের নির্বাচনে প্রেসিডেন্ট পদে ফ্লোরিডার গভর্নরের নাম এখন জাতীয়ভাবে উচ্চারিত হচ্ছে। ট্রাম্প নিজেও পরবর্তী নির্বাচনে প্রার্থী হতে পারেন। এ-সংক্রান্ত ঘোষণা তিনি ঝুলিয়ে রেখেছেন।

ফ্লোরিডার সমাবেশে ট্রাম্প বলেন, দেশের জনপদ এখন রক্তপিপাসু অপরাধী ও ডাকাতদের দখলে চলে যাচ্ছে। চোখের সামনে আমেরিকার সীমান্ত উবে যাচ্ছে।

ট্রাম্পের ভাষায়, নৈরাজ্যবাদী ডেমোক্র্যাটদের যাত্রা অব্যাহত থাকলে আমেরিকার স্বপ্ন একদম নিঃশেষ হয়ে যাবে।

ট্রাম্প বলেন, একদল লোক আমেরিকার স্থাপনা থেকে জর্জ ওয়াশিংটনের নাম মুছে দিতে চায়। আমেরিকার প্রতিষ্ঠাকালীন বীরদের নাম মুছে দেওয়ার এমন আয়োজন চলতে থাকলে ভবিষ্যতে আর কোনো ৪ জুলাই থাকবে না।

যুক্তরাষ্ট্রের ২৪৫তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে দেওয়া বক্তৃতায় ট্রাম্প বলেন, ‘আমরা এমন ঘটনা ঘটতে দেব না। আমেরিকার প্রতিটি সন্তানকে জাতীয় বীরদের ভাবাদর্শের শিক্ষা প্রদান করা হবে।’

২০২২ সালের মধ্যবর্তী নির্বাচনে কংগ্রেসের উভয় কক্ষ দখল করার মধ্য দিয়ে বর্তমান প্রেসিডেন্টের (বাইডেন) অগ্রযাত্রা বাধাগ্রস্ত করার ঘোষণা দেন ট্রাম্প। তিনি বলেন, কংগ্রেসের নিয়ন্ত্রণ নেওয়ার মধ্য দিয়ে বাইডেনের হাতে বিপর্যয়ের মুখে পড়া সীমান্ত রক্ষায় ব্যবস্থা নেওয়া হবে।

সীমান্তসেনা ও প্রহরীদের প্রতি বিশ্বাসঘাতকতা করা হচ্ছে বলে দাবি করেন ট্রাম্প। তিনি বলেন, উদারনৈতিক ডেমোক্র্যাটরা শুধু সীমান্তে বিশৃঙ্খলাই আমদানি করেননি, তাঁরা বহু খারাপ জিনিসও সীমান্ত দিয়ে আমদানি করছেন।

১২ জুলাই টেক্সাসে অনুষ্ঠিতব্য কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানেও বক্তৃতা করবেন ট্রাম্প।

সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প এখন রাজনীতির মাঠ গরম রাখতে মরিয়া। তিনি জাতীয়ভাবে অন্য কোনো রিপাবলিকান নেতার উত্থানের সুযোগ দিচ্ছেন না। তিনি যেকোনোভাবেই হোক রিপাবলিকান পার্টির নেতৃত্ব তাঁর কবজায় রাখার চেষ্টা করে যাচ্ছেন।

সংবাদটি শেয়ার করুনঃ