Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক সিটির হোটেলগুলো হয়ে যাচ্ছে অভিবাসী শেল্টার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০৬, ১০ জুন ২০২৪

নিউইয়র্ক সিটির হোটেলগুলো হয়ে যাচ্ছে অভিবাসী শেল্টার

নিউইয়র্ক সিটির ১২১টি হোটেলকে অভিবাসী শেল্টারে পরিণত করা হয়েছে। এর ফলে পর্যটকদের জন্য স্থান সঙ্কটের সৃষ্টি হয়েছে, তাদের ব্যয় বেড়ে যাচ্ছে। অভিবাসীদের ঢল সামাল দিতে নিউইয়র্ক সিটির প্রায় ১৬ হাজার হোটেলকক্ষকে অভিবাসীদের আশ্রয়কেন্দ্রে রূপান্তরিত করা হয়েছে।

এর জের ধরে নগরীতে হোটেল ভাড়া রাতপ্রতি ৩০০ ডলার ছাড়িয়ে গেছে। মানহাটান ইনস্টিটিউটের সিনিয়র ফেলো নিকোল গেলিনাস বলেন, ‘সন্দেহাতীতভাবে বলা যায়, হোটেল রুম অন্য কাজে ব্যবহার করার ফলে হোটেলের ভাড়া বাড়ছে।

এর ফলে মধ্য আয়ের যেসব লোক ছুটি কাটাতে নিউইয়র্ক সিটিতে আসেন, তারা পড়েছেন বিপাকে। ভাড়া এতই বেশি বেড়ে গেছে, যে তা সামাল দেওয়া কঠিন। আর তা পর্যটন শিল্পকে ক্ষতিগ্রস্ত করছে।

জানা যায়, নিউইয়র্ক সিটির যে ১ লাখ ২১ হাজার ৩০০ হোটেল কক্ষকে অভিবাসী আশ্রয়কেন্দ্রে পরিণত হয়েছে, তা মোট হোটেল কক্ষের প্রায় ১৫ শতাংশ। এখানেই শেষ নয়, কোভিড-১৯ মহামারির সময় আরো ছয় হাজার হোটেল কক্ষ পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছিল। জরুরিভিত্তিতে সমস্যাটির সমাধান দরকার বলে মনে করছেন বিশেষজ্ঞরা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ