Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হলো নিউইয়র্কের যানজট টোল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৭, ১০ জুন ২০২৪

অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হলো নিউইয়র্কের যানজট টোল

নিউইয়র্কের গভর্নর ক্যাথি হকুল গত ৫ জুন সিটির বিতর্কিত কনজেশন প্রাইসিং পরিকল্পনা অনিদির্ষ্টকালের জন্য স্থগিত করার ঘোষণা দিয়েছেন। পদক্ষেপটি নেওয়া হয়েছে, যাতে আরও বিশদে বিতর্কিত এই পরিকল্পনা পুনর্বিবেচনা ও সংশোধন করা যায়।

কনজেশন প্রাইসিং পরিকল্পনার অধীনে ম্যানহাটনের ৬০তম স্ট্রিট থেকে শুরু করে ফাইন্যান্সিয়াল ডিস্ট্রিক্টের দক্ষিণ প্রান্ত পর্যন্ত এলাকায় প্রবেশকারী গাড়ি চালকদের একটি নির্ধারিত টোল প্রদান করতে হতো।

সহজভাবে বললে, ম্যানহাটনের মিডটাউন বা এর নিচে প্রবেশকারী বেশিরভাগ ড্রাইভারকে টোল দিতে হত। এই উদ্যোগের মূল লক্ষ্য ছিল ট্রাফিক জ্যাম কমানো এবং শহরের পরিবেশ দূষণ হ্রাস করা। কিন্তু সম্প্রতি স্থানীয় ব্যবসায়ী এবং বাসিন্দাদের মধ্যে উদ্বেগ বৃদ্ধি পাওয়ায় গভর্নর হোকুল এই সিদ্ধান্ত নেন।

পলিটিকোর তথ্য অনুযায়ী, হকুলের এই বিবেচনাটি রাজনৈতিকভাবে প্রণোদিত।

নিউইর্য়ক শহরের  ডেমোক্র্যাটিক নেতারা কনজেশন প্রাইসিং এর ভবিষ্যত প্রভাব এবং তাদের উদ্বেগ নিয়ে হকুলের সাথে সম্প্রতি আলোচনা করেছেন। তারা হকুলও জানায় যে কনজেশন প্রাইসিং স্থগিত না করলে যুক্তরাষ্ট্রের হাউসের নিকটবর্তী নির্বাচনের উপর প্রভাব ফেলতে পারে। সে কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছেন গভর্নর।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ