Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিম্ন ও মধ্যবিত্তদের সুখবর দিল নিউইয়র্ক সিটি হাউজিং অথরিটি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩৪, ৬ জুন ২০২৪

নিম্ন ও মধ্যবিত্তদের সুখবর দিল নিউইয়র্ক সিটি হাউজিং অথরিটি

অত্যধিক মাত্রায় অভিভাসন প্রত্যাশীদের চাপের কারণে নিউইয়র্ক সিটিতে গৃহহীন মানুষের সংখ্যা বাড়ছে। এর পাশাপাশি বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতির কারণে বেড়েছে প্রায় সব কিছুর দাম। শহরের বাসা ভাড়াও বেড়েছে বহুগুণ।

সাধারণ জনগণের এমন দুর্ভোগের দিনে সহায় হয়ে পাশে দাঁড়াচ্ছে সিটি প্রশাসন। ১৫ বছর আগে বন্ধ হয়ে যাওয়া সেকশন-৮ এ আবারও আবেদন চালু করেছে নিউইয়র্ক সিটি হাউজিং অথরিটি। গত ৩ জুন থেকে শুরু হওয়া এই আবেদন খোলা থাকবে ৯ জুন পর্যন্ত।

আবেদনের পর সেকশন-৮ অনুযায়ী উপযুক্তদের বাসা ভাড়া মাসিক আয়ের ৪০ শতাংশের বেশি হলে তা হাউজিং অথরিটি বহন করবে।

নিউইয়র্ক সিটি হাউজিং অথরিটি সূত্রে জানা গেছে, ১৯৭৮ সালের হাউজিং অ্যান্ড কমিউনিটি ডেভেলপমেন্ট অ্যাক্ট অনুযায়ী হাউজিং চয়েস ভাউচার প্রোগ্রাম বা সেকশন ৮ চালু হয়। এতে যোগ্য নিম্ন এবং মাঝারি আয়ের পরিবারগুলোকে বাসা ভাড়া দেওয়ার জন্য সহায়তা প্রদান করা হয়৷

এই প্রোগ্রামের জন্য যোগ্যতা নির্ধারণ হয় একটি পরিবারের মোট বার্ষিক আয় এবং পরিবারের আকারের ওপর ভিত্তি করে। সেকশন-৮ এ আবেদনকারীদের অবশ্যই সহায়তা পাওয়ার সমস্ত শর্ত পূরণ করতে হবে।

জানা গেছে, বর্তমানে প্রায় ৮৫ হাজার ভাড়াটিয়া এবং ২৫ হাজার বাড়ির মালিক এই প্রোগ্রামে অংশগ্রহণ করছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ