Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক সিটির ৫০০ স্কুলের জিমে হবে শিক্ষার্থীদের ক্লাস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৪১, ৪ জুন ২০২৪

নিউইয়র্ক সিটির ৫০০ স্কুলের জিমে হবে শিক্ষার্থীদের ক্লাস

নিউইয়র্ক সিটির প্রায় ৫০০টি স্কুলের জিম এবং ফ্যাকাল্টি লাউঞ্জগুলো ক্লাসরুম হিসেবে ব্যবহৃত হতে পারে। অনেক বেশি শিক্ষার্থী ভর্তি হওয়ায় বর্ধিত চাহিদা মেটাতে এই ব্যবস্থা গ্রহণ করা হতে পারে বলে জানানো হয়েছে। তবে অনেকে বলছেন, এতে করে স্কুলগুলোতে বিপর্যয় নেমে আসবে।

নিউইয়র্ক সিটির শিক্ষা বিভাগ স্কুলগুলোর জন্য যে খসড়া পরিকল্পনা করেছে, তাতে ১২টি পরামর্শ রয়েছে। জিম ও ফ্যাকাল্টিকে ক্লাসরুম হিসেবে ব্যবহার করার বিষয়টি তার একটি।

পরিকল্পনায় বলা হয়েছে, প্রিন্সিপ্যালরা তাদের স্কুলের সম্ভাব্য ফাঁকা জায়গার অবস্থা সম্পর্কে পর্যালোচনা করবে। এসব স্থানে ক্লাস নেওয়া যাবে কিনা সে ব্যাপারে তারাই মতামত দেবেন।

ইউনাইটেড ফেডারেশন অব টিচার্স-এর ব্যাপক লবির প্রেক্ষাপটে গভর্নর ক্যাথি হোকুল এবং রাজ্যের আইনপ্রণেতারা ২০২৭-২৮ সময়কালের জন্য ক্লাসরুমের আকার ছোট করার বিষয়টি অনুমোদন করেছেন।

এই আইনের আওতায় কে-৩ ক্লাসে সর্বোচ্চ ২০ শিক্ষার্থী থাকতে পারবে। গ্রেড ৪-৮-এ ২৩ শিক্ষার্থী, ৯-১২-এ ২৫ শিক্ষার্থী থাকতে পারবে। কিন্তু দেখা গেছে, নিউইয়র্ক সিটির প্রায় ৫৩৭টি স্কুলে নতুন ক্লাস আকারের ম্যান্ডেট পূরণ করতে পারবে না।

এই প্রেক্ষাপটেই ফাঁকা জায়গাগুলোকে ক্লাসরুম হিসেবে ব্যবহার করা যায় কিনা, তা নিয়ে কথা ওঠেছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ