Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ব্রুকলিন মিউজিয়াম থেকে ৩৪ ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারী আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫৪, ২ জুন ২০২৪

ব্রুকলিন মিউজিয়াম থেকে ৩৪ ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারী আটক

ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীরা শুক্রবার নিউইয়র্কের ব্রুকলিন মিউজিয়ামের কিছু অংশে অবস্থান নিয়ে মিউজিয়ামের প্রবেশ পথে ফিলিস্তিনের সমর্থনে ব্যানার টানিয়ে দেয়। এসময় পুলিশ ৩৪ জন বিক্ষোভকারীকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের হাতাহাতির ঘটনা ঘটেছে। এসময় বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে প্লাস্টিকের বোতল নিক্ষেপ করে।

নিউইয়র্ক সিটি বরো অফ ব্রুকলিনের আর্ট মিউজিয়াম জানিয়েছে, ভবনের ভেতরে ও বাইরে পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষের জেরে এক ঘণ্টা আগেই জাদুঘরটি বন্ধ করে দেয়া হয়েছে। নিউইয়র্ক সিটি পুলিশ জানিয়েছে, হেফাজতে থাকা ৩৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হচ্ছে।

প্রাথমিক সংঘর্ষের কয়েক ঘণ্টা পরে মিউজিয়ামের বাইরে বিক্ষোভ অব্যাহত থাকলেও ভেতরে কোন বিক্ষোভকারী রয়ে গেছে কিনা তা পুলিশের মুখপাত্র বলতে পারেননি।

মিউজিয়ামের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘আমাদের ভবন, সংগৃহীত শিল্পকর্ম ও কর্মীদের সুরক্ষার জন্য মিউজিয়াম এক ঘণ্টা আগেই বন্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। জনসাধারণকে শান্তিপূর্ণভাবে ভবনটি ছেড়ে যেতে বলা হয়েছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ