Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

স্কুলে স্মার্টফোন বন্ধের উদ্যোগ নিচ্ছে নিউইয়র্ক প্রশাসন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৪৮, ২ জুন ২০২৪

স্কুলে স্মার্টফোন বন্ধের উদ্যোগ নিচ্ছে নিউইয়র্ক প্রশাসন

গভর্নর ক্যাথি হোকুল নিউইয়র্ক স্টেটের স্কুলগুলোতে শিশুদের স্মার্টফোন ব্যবহার নিষিদ্ধ করার আহ্বান জানিয়েছেন। তিনি মনে করেন, এই প্রযুক্তি শিশুদের জন্য মারাত্মক ক্ষতিকর। ব্রিটিশ দৈনিক গার্ডিয়ানকে দেয়া এক সাক্ষাতকারে স্মার্টফোনের বদলে শিশুদেরকে সাধারণ ‘ডাম্প’ ফোন দেওয়ার আহ্বান জানিয়েছেন গভর্নর।

এসব ফোন দিয়ে টেক্সট পাঠানো যাবে, তবে ইন্টারনেট ব্যবহারের কোনো সুযোগ এতে থাকবে না। ক্যাথি হোকুল মনে করেন, কোম্পানিগুলো মুনাফার জন্য শিশুদের টার্গেট করে সামাজিক মিডিয়া অ্যালগোরিদম তৈরী করছে। আর সেটা শিশুদের ‘আসক্ত’ করে তুলছে।

একটি অনুষ্ঠানে তিনি বলেন, আমাদের বাচ্চাদের খুবই অন্ধকার একটি স্থানে টেনে নিয়ে যাওয়া হচ্ছে।

আগামী বছরের জানুয়ারির শুরুতে আইন পরিষদের অধিবেশনে হোকুল বাচ্চাদের জন্য স্মার্টফোন নিষিদ্ধ করার বিল আনার পরিকল্পনা করছেন। তবে স্মার্টফোন বাদ দিলে শিশুরা কিভাবে তাদের হোমওয়ার্ক করবে সে ব্যাপারে বিলে কোনো নির্দেশনা নেই। এখন শিশুরা অনেক হোমওয়ার্ক করার জন্য স্মার্টফোনের ওপর নির্ভরশীল।

প্রস্তাবিত ‘দি স্টপ অ্যাডিকটিভ ফিডস এক্সপ্লোইটেশন ফর কিডস’ নামের বিলটি আইনপ্রণেতারা বিবেচনা করছেন। এতে সামাজিক মাধ্যমগুলোর ওপর বেশ কিছু নিয়ন্ত্রণ আরোপের কথা বলা হয়েছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ