Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ব্রংকসে তৈরি হচ্ছে চারটি নতুন মেট্রো স্টেশন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:০০, ১৮ মে ২০২৪

ব্রংকসে তৈরি হচ্ছে চারটি নতুন মেট্রো স্টেশন

মেট্রো নর্থের নিউ হ্যাভেন লাইনে ব্রংকসের ভেতরে চারটি নতুন স্টেশন তৈরি হচ্ছে। এগুলো হচ্ছে কো-অপ সিটি, মরিসপার্ক, পার্কচেষ্টার ও হান্টসপয়েন্ট। জানা যায়, মেট্রো নর্থ ট্রেন যাবে পেন স্টেশনে। ২০২৭ নাগাদ এ সার্ভিস চালু হবে।

এখন এ ট্রেন যাতায়াত করে শুধু গ্রান্ড সেন্ট্রাল স্টেশন পর্যন্ত। পেন স্টেশন পর্যন্ত এ সার্ভিস সম্প্রসারিত হলে ব্রংকসবাসীরা অতিরিক্ত সুবিধা পাবে। উল্লেখ্য, ব্রংকসের ভেতর ১২টি মেট্রো নর্থ ট্রেন স্টেশন থাকলেও সবগুলোই ওয়েস্ট ব্রংকস দিয়ে যাতায়াত করে। ইস্ট বা পুর্ব ব্রংকসে তাদের কোন স্টেশন নেই।

৪টি নতুন স্টেশনের প্রত্যেকটিই তৈরি হচ্ছে ইস্ট ব্রংকসে এবং এতে নিউ হ্যাভেন লাইনের ট্রেন চলবে। এই ট্রেনই গ্রান্ড সেন্ট্রালে না গিয়ে অ্যামট্রাক হেল’স গেট লাইন দিয়ে ৩৪ স্ট্রিটস্থ পেন স্টেশনে প্রবেশ করবে। এতে এই মেট্রো ট্রেনের যাত্রীরা সরাসরি পেন স্টেশনে যেতে পারবেন।

এদিকে মিডটাউন ম্যানহাটান থেকে ডাউন টাউন পর্যন্ত প্রবেশকারী গাড়িগুলোকে ন্যূনতম ১৫ ডলার করে কনজেশন ফি প্রদানের যে নিয়ম চালু হচ্ছে, তাতে করে অনেকেই আর গাড়ি নিয়ে ম্যানহাটানে প্রবেশ করতে চাইবেন না।

এ দিকটি বিবেচনা করে ব্রংকসের যাত্রীদের জন্য মেট্রো নর্থ শতকরা ১০ ভাগ কম মূল্যে টিকেট প্রদান করবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ