Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বিনামূল্যে এসি ও ফ্যানের সুবিধা দিচ্ছে নিউইয়র্ক প্রশাসন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫০, ৭ মে ২০২৪

বিনামূল্যে এসি ও ফ্যানের সুবিধা দিচ্ছে নিউইয়র্ক প্রশাসন

শীতে পেরিয়ে উষ্ণতা জানান দিচ্ছে নিউইয়র্কে। আর কটা দিন পেরুলেই শুরু হবে গ্রীষ্মের দাবদাহ। তখন বসতঘরের তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখতে এসি কিংবা ফ্যানের প্রয়োজন হবে। এ অবস্থায় রাজ্য প্রশাসন সাধারণ জনগণের নিরাপত্তা এবং অসুবিধার কথা বিবেচনা করে বিনামূল্যে এসি ও ফ্যানের সুবিধা দিতে দিচ্ছে।

যার আবেদন গত ১৫ এপ্রিল থেকে শুরু হয়েছে। ইমার্জেন্সির অগ্রাধিকার ভিত্তিতে এসব ফ্যান ও এসির সুবিধা দেওয়া হচ্ছে। আগ্রহীরা অনলাইনে, ডাকযোগে বা ব্যক্তিগতভাবে আবেদন করতে পারেন।

নিউইয়র্ক রাজ্যের হোম এনার্জি অ্যাসিস্ট্যান্স প্রোগ্রামের মাধ্যমে এই সহায়তা দেওয়া হচ্ছে। যদি কোন আবেদনকারী এই সুবিধা পেতে যোগ্য বলে বিবেচিত হন তবে একটি উইন্ডো বা পোর্টেবল এসি ইউনিট বা ফ্যান এবং একটি উইন্ডো ইউনিটের ইনস্টলেশনের জন্য ৮শ ডলার পর্যন্ত পেতে পারেন।

নিউইয়র্কের হোম এনার্জি অ্যাসিস্ট্যান্স প্রোগ্রামের কর্মকর্তারা বলছেন, কম আয়ের মানুষরাই এই সুবিধা পাবেন। এছাড়া কোন পরিবারে যদি ষাটোর্ধ্ব অসুস্থ ব্যক্তি থাকেন এবং কেউ যদি এসি বা ফ্যান পাওয়া জরুরি বলে প্রমাণ করতে পারেন তবে তারাই এই সুবিধা পাবেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

 

সংবাদটি শেয়ার করুনঃ