Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বন্ধ হয়ে যাচ্ছে নিউইয়র্কের বিনামূল্যে বাসসেবা সার্ভিস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৩, ২৯ এপ্রিল ২০২৪

বন্ধ হয়ে যাচ্ছে নিউইয়র্কের বিনামূল্যে বাসসেবা সার্ভিস

বাজেট না থাকায় বন্ধ হয়ে যাচ্ছে নিউইয়র্কের বিনামূল্যে বাসসেবা সার্ভিস। এমটিএ এখনও এ বিষয়ে নির্দিষ্ট কোন সময় না জানালেও চলতি বছরের শেষের দিকে এটি বন্ধ হওয়ার সম্ভাবন রয়েছে।

জানা গেছে, ২০২৩ সালের জুলাইতে রাজ্যের প্রতিটি বরোতে একটি লাইনে ফ্রি এই বাস সার্ভিস চালু ছিলো। ধীরে ধীরে এটি সাধারণ মানুষের কাছে জনপ্রিয় হয়ে ওঠে। তবে কেবল ১২ মাসের জন্য শুরু হওয়া এই সার্ভিস চলতি বছর কোন বাজেট না ধরায় বন্ধ হয়ে যাচ্ছে।

কর্মকর্তারা শহরজুড়ে আরও ১৫টি লাইনে প্রোগ্রামটি প্রসারিত করার কথা জানিয়েছিলো। এমটিএ’র তথ্য মতে, এই পরিকল্পনা বাস্তবায়নে ৪৫ মিলিয়ন ডলার খরচ হবে।

জানা যায়, সাপ্তাহের কর্মদিবসে প্রায় ৪৩ হাজার ৯শ লোক এই সেবা নিয়ে থাকেন। যার মাধ্যমে ৪ জনের একটি পরিবার বছরে প্রায় ৬ হাজার ডলার সাশ্রয় করতে পারেন।

তাই, এই বাসসার্ভিস বন্ধের খবরে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ জনগণ এবং সচেতন মহল। তারা বলছেন, সাধারণ জনগণের কথা বিবেচনা করে সার্ভিস আরও বাড়ানোর পরিবর্তে বন্ধ করে দেওয়া অনুচিত। মানুষ অভ্যস্ত হয়ে যাওয়া একটা বিষয় থেকে বেরিয়ে আসতে গিয়ে দুর্ভোগে পড়বে, খরচও বাড়বে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ