Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের মুসলিম শিক্ষার্থীদের তীব্র প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩৭, ২৯ এপ্রিল ২০২৪

নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের মুসলিম শিক্ষার্থীদের তীব্র প্রতিবাদ

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের নির্বিচার হামলার প্রতিবাদ জানিয়ে সম্প্রতি বিক্ষোভ প্রদর্শন করে নিউইয়র্কের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সেই বিক্ষোভে বিনা উসকানিতে বাধা প্রদান করে নিউইয়র্ক পুলিশের একটি দল এবং প্রায় ১৩৩ জন শিক্ষার্থীকে আটক করে।

পুলিশের এই আচরণের নিন্দা করেছেন অনেক ব্যক্তি ও সংস্থা। সেই ধারাবাহিকতায় নিন্দা জানিয়েছে নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের মুসলিম স্টুডেন্ট অ্যাসোসিয়েশন।

এক বার্তায় তারা বলেছে, শান্তিপূর্ণ সমাবেশ করে শিক্ষার্থীরা তাদের সাংবিধানিক অধিকারের প্রয়োগ ঘটিয়েছেন। সেখানে ‍পুলিশের আপত্তিকর ও অযৌক্তিক বলপ্রয়োগ ইসলামোফোবিয়ার একটি লজ্জাজনক প্রদর্শন।

শুধু তাই নয়, মুসলিম ছাত্ররা যখন মাগরেবের নামাজ আদায় করছিল, তখন তাদেরকে হেনস্থা করা হয়েছে, যা বিরক্তিকর ও যন্ত্রণাদায়ক। নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের মুসলিম স্টুডেন্ট অ্যাসোসিয়েশন দাবি করেছে, অভিযুক্ত পুলিশ কর্মকর্তাদের অবশ্যই জবাবদিহিতার আওতায় আনতে হবে।     


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ