Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:২৭, ২৯ এপ্রিল ২০২৪

ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

নিউইয়র্কের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে প্যালেস্টাইনপন্থি বিক্ষোভের জন্য শতাধিক শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। আইন প্রয়োগকারী এক কর্মকর্তা জানিয়েছেন, কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয় নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট-এনওয়াইপিডি।

এ সময় শতাধিক শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়। আইন প্রয়োগকারী ওই কর্মকর্তা সিএনএনকে বলেন, কোন প্রতিরোধ ছাড়াই ওই ব্যক্তিদের আটক করা হয়েছে।

এর আগে কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট নেমাত তালাত শফিক যখন ওয়াশিংটন ডিসিতে হাউয এডুকেশন কমিটির কাছে সাক্ষ্য দিচ্ছিলেন, তখন সাধারণ শিক্ষার্থী, বিভিন্ন অনুষদ এবং অন্যান্যরাসহ বিক্ষোভকারীরা বুধবার সকালে ম্যানহাটনে জড়ো হয় এবং ক্যাম্পাসে তাঁবু স্থাপন করেছিল।

ওইদিন বিকেলের পর ইযরায়েলপন্থি ও প্যালেস্টাইনপন্থি গোষ্ঠীগুলোর মধ্যে প্রতিদ্বন্দ্বিতামূলক সমাবেশ বাড়তে থাকে।

সিএনএন জানিয়েছে, প্যালেস্টাইনের পতাকা ওড়ানো বেশ কয়েকজন ছাত্র পুলিশ কর্মকর্তার সঙ্গে মৌখিক সংঘর্ষে জড়িয়ে পড়েন এবং পুলিশ বিক্ষোভকারীদের ব্যারিকেড দিয়ে আটকে রাখতে শুরু করে।

এসব শিক্ষার্থীদের সরাতে বৃহস্পতিবার এনওয়াইপিডির কাছে চিঠি লিখেছেন বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট নেমাত তালাত শফিক। তিনি লিখেছেন, এসব ব্যক্তিদের কর্মকাণ্ড বিশ্ববিদ্যালয়ের নিয়ম ও নীতির লঙ্ঘন হয়েছে।

বিশ্ববিদ্যালয় একাধিক নোটিশ এবং সতর্কতা জারির পর তাদের ছত্রভঙ্গ করতে তাত্ক্ষণিক শৃঙ্খলা ফিরিয়ে আনতে ব্যবস্থা নেয়ার কথা উল্লেখ করেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ