Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক সিটিতে গাড়ির সর্বোচ্চ গতিসীমা ২০ মাইল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:২১, ২৯ এপ্রিল ২০২৪

নিউইয়র্ক সিটিতে গাড়ির সর্বোচ্চ গতিসীমা ২০ মাইল

নিউইয়র্ক সিটিতে কমতে যাচ্ছে যানবাহনের সর্বোচ্চ গতিসীমা। পূর্বের গতিসীমা ২৫ মাইল থেকে কমিয়ে যানবাহনের সর্বোচ্চ গতিসীমা ঘণ্টায় ২০ মাইল করে বিল পাসের ঘোষণা দিয়েছেন নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোকুল।

যানবাহনের গতিসীমা কমিয়ে আনলে সড়ক দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে বলে মনে করছেন গভর্নরসহ সাধারণ পথচারিরা।

২০১৩ সালের অক্টোবরে নিউইয়র্ক সিটির ব্রুকলিনে পিকাপ ভ্যানের ধাক্কায় প্রাণ হারায় ১২ বছর বয়সী স্যামী। সিটিতে যানবাহনের সর্বোচ্চ গতিসীমা কমিয়ে আনতে তার নামে স্যামি’স ল নামের এ বিল পাশ করা হবে বলে জানায় গভর্ণর অফিস।

যে আইনের ফলে নিউইয়র্কে ড্রাইভিং গতি সীমা ২৫ থেকে ২০ মাইল প্রতি ঘণ্টায় কমাতে পারে৷ আইন প্রণেতারা বলছেন, স্যামির মৃত্যুর পর থেকে নিউইয়র্ক সিটিতে সড়ক দুর্ঘটনায় ৯৬ শিশুসহ ২ হাজরেরও বেশি মানুষ মারা গেছেন।

যার প্রধান কারণ হিসেবে গাড়ির অতিরিক্ত গতিকে দায়ী করছেন তারা।  যার ফলে স্যামি'স ল পাশ করতে সম্মত আইন প্রণেতারাও। নিউইয়র্ক সিটি মেয়র এরিক এডামও এই বিলের পক্ষে সমর্থন দিবেন বলে জানা গেছে।

এদিকে, অনেক চালক এই বিলের বিরোধিতা করে বলছেন, কিছু এলাকার ক্ষেত্রে এমন গতি ঠিক থাকলেও সব জায়গায় ধীর গতিতে গাড়ি চালানো রীতিমতো বিরক্তিকর। যেসব এলাকা অধিক জনবহুল সেসব এলাকায় গতি কমিয়ে অন্য এলাকায় গতি বাড়ানোর দাবিও জানান অনেকে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ