Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ম্যানহাটনে প্রবেশ করতে হলে গুণতে হবে টোল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৫৬, ৮ এপ্রিল ২০২৪

ম্যানহাটনে প্রবেশ করতে হলে গুণতে হবে টোল

নিউইয়র্কের অন্যতম বিড়ম্বনার নাম ট্রাফিক। এর ফলে নিউইয়র্ক সিটিতে বাড়ছে যানজট, বাড়ছে দূষণ। শহরকে এসব বিড়ম্বনা থেকে বাঁচাতে নির্দিষ্ট কিছু ব্যস্ততম অংশে টোল বসানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এ সংক্রান্ত একটি বিলও পাস করেছে নিউইয়র্ক সিটি কাউন্সিল।

নিউইয়র্ক ট্রানজিট কর্তৃপক্ষ ম্যানহাটনের ব্যস্ততম অংশে প্রবেশ করা গাড়িচালকদের জন্য ১৫ ডলার টোল আরোপের সিদ্ধান্ত নিয়েছে, যা কার্যক্রর হবে জুনের মাঝামাঝি থেকে। ২৭ মার্চ নিউইয়র্কের মেট্রোপলিটন ট্রান্সপোর্টেশন অথরিটির বোর্ডের সভায় ১১-১ ভোটে এই সিদ্ধান্ত পাস হয়।

আমেরিকার প্রথম শহর হিসাবে এ ধরনের টোল বসালো নিউইয়র্ক সিটি। কুইন্স, ব্রুকলিন ও নিউজার্সি থেকে ম্যানহাটান সাউথ অব সিক্সিয়েথ স্ট্রিটে প্রবেশের জন্য যাত্রী ও ছোট বাণিজ্যিক যানগুলোকে দিনে ১৫ ও রাতে পৌনে চার ডলার করে টোল দিতে হবে।

ভারি যানবাহন ও পর্যটন বাসগুলোতে গুণতে হবে দিনের বেলায় ২৪ থেকে ৩৬ ডলার। রাতে এই টোলের পরিমাণ কিছুটা কম হবে। ট্যাক্সিক্যাব প্রতি ট্রিপে যাত্রীদের কাছ থেকে সোয়া এক ডলার চার্জ করবে এবং উবারের মতো অ্যাপগুলি প্রতি ট্রিপে আড়াই ডলার চার্জ করতে পারবে।

শুধু জরুরি যানবাহন, অক্ষম যাত্রী বহনকারী এবং বিশেষ সেবায় নিয়োজিত যানবাহনগুলোকে ছাড় দেয়া হবে। 


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ