Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কের সাবওয়েতে বসানো হচ্ছে গান ডিটেক্টর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪৯, ৮ এপ্রিল ২০২৪

নিউইয়র্কের সাবওয়েতে বসানো হচ্ছে গান ডিটেক্টর

নিউইয়র্ক সিটির সাবওয়েতে বসানো হচ্ছে অস্ত্র শনাক্তকরণ ব্যবস্থা। সিটি মেয়র এরিক অ্যাডামস এবং এনওয়াইপিডি কমিশনার অ্যাডওয়ার্ড ক্যাবান এই গান স্ক্যানার কর্মসূচি চালুর ঘোষণা দিয়েছেন।

অ্যাডামস বলেন, নিউইয়র্ক যে আমেকিরার বড় নগরীগুলোর মধ্যে সবচেয়ে নিরাপদ, সে ব্যাপারে নিউইয়র্কের বাসিন্দাদের আশ্বস্ত করার জন্য সাবওয়েগুলো সুরক্ষিত রাখা হচ্ছে। জানা গেছে, আগামী ৩ মাসের মধ্যে ডিটেক্টরগুলো বসানো হবে।

এদিকে নিউইয়র্ক পুলিশ অন্যান্য ডিটেকশন সরঞ্জামের ব্যাপারে ভেন্ডরদের সাথে কথা বলবেন। অপরাধীদের প্রতিরোধ করার জন্য বেসরকারি শিল্পকে এগিয়ে আসার ওপর তিনি জোর দেন এরিক অ্যাডামস।

তিনি বলেন, আমরা বন্দুক এবং অন্যান্য বিপজ্জনক অস্ত্র শনাক্ত করার জন্য প্রযুক্তির সহায়তা গ্রহণ করতে যাচ্ছি। এই প্রযুক্তি নিউইয়র্কবাসীর প্রাইভেসিতে কোনো ধরনের ব্যাঘাত ঘটাবে না।

তবে লিগ্যাল এইড সোসাইটির ডিজিটাল ফরেনসিক ইউনিটের সুপারভাইজিং অ্যাটর্নি জেরোম গ্রেকো সাবওয়েতে বন্দুক শনাক্তকরণ ব্যবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলেন, এই ব্যবস্থাটি ভুয়া সতর্কঘণ্টা বাজাতে পারে। এর ফলে আতঙ্ক এবং প্রাণহানির শঙ্কা থেকে যায়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ