Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

টাইমস স্কয়ারে হাজারো মুসল্লির তারাবির নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:৩১, ১৫ মার্চ ২০২৪

টাইমস স্কয়ারে হাজারো মুসল্লির তারাবির নামাজ আদায়

গত বছরের ন্যায় এবারও নিউইয়র্কের টাইমস স্কয়ারে হাজারো মুসল্লি তারাবির নামাজ আদায় করেছেন। ১০ মার্চ রাতে প্রথম তারাবির নামাজ পড়তে সেখানে সমবেত হন মুসলমানরা। মুসল্লিদের কয়েকটি সামাজিক সংগঠনের উদ্যোগে এই আয়োজন করা হয়।

উদ্যোক্তারা জানান, ইসলামভীতি দূর করা, ধর্মের প্রকৃত সৌন্দর্য সম্পর্কে জানানো এবং সম্প্রীতির বার্তা তুলে ধরাই এর উদ্দেশ্য। সারা বিশ্বে বিনোদনকেন্দ্র হিসেবে পরিচিত টাইমস স্কয়ারের এই তারাবি নামাজে নারীরাও অংশ নেন। এতে ইমামতি করেন ফরাজ হাসান।

সিটি অব দ্য ওয়ার্ল্ড খ্যাত টাইমস স্কয়ারে টানা দ্বিতীয় বছরের মতো এমন আয়োজনের উদ্যোক্তা মুসলিম ইনফ্লুয়েন্সার এসকিউ। সহযোগিতায় ছিল মুসলিমস গিভিং ব্যাক ও ড্রপলেটস অব মার্সি। এ সময় নিরাপত্তা নিশ্চিতের দায়িত্ব পালন করে নিউইয়র্ক পুলিশ।

তারাবির জামায়াত শেষে মুসল্লিরা বলেন, সংযম, দান, প্রার্থনার মধ্য দিয়ে পবিত্র রমজান পালন করা হয়। কুরআন তিলাওয়াত ও তরজমার মধ্য দিয়ে সে বিষয়টি প্রচার করতে চেয়েছি আমরা।

তারাবির নামাজকে কেন্দ্র করে সন্ধ্যার আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় টাইমস স্কয়ার। সুশৃঙ্খলভাবে জামায়াতে আদায় করা হয় মাগরিবের নামাজও। বহু অমুসলিমও হাজির হন এমন আয়োজন দেখতে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ