Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ঈদের ছুটি ঘোষণা করে সিটি ইউনিভার্সিটি অব নিউইয়র্কের ইতিহাস সৃষ্টি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০২, ২০ ফেব্রুয়ারি ২০২৪

ঈদের ছুটি ঘোষণা করে সিটি ইউনিভার্সিটি অব নিউইয়র্কের ইতিহাস সৃষ্টি

মুসলমানদের আনন্দ উৎসব ঈদুল ফিতর ও ঈদুল আজহার ছুটি ঘোষণা করে ইতিহাস সৃষ্টি করেছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক রাজ্যের অন্যতম প্রসিদ্ধ ও ঐতিহ্যবাহী বিশ্ববিদ্যালয় সিটি ইউনিভার্সিটি অব নিউইয়র্ক। ১৩ ফেব্রুয়ারি এক বার্তায় এই ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়টির চ্যান্সেলর ম্যটোস রদ্রিগেজ।

বাৎসরিক ছুটির তালিকায় এই দুই ঈদের পাশাপাশি দিওয়ালি ও চান্দ্র নববর্ষকে যুক্ত করা হয়েছে। সিটি ইউনিভার্সিটি অব নিউইয়র্কের বোর্ড অব ট্রাস্টি এ ব্যাপারে একটি রেজোলিউশন পাস করেছে।

যেখানে বলা হয়েছে, আগামী ২০২৫-২৬ শিক্ষাবর্ষ থেকে এই দিনগুলোতে বিশ্ববিদ্যালয়ে কোনো প্রকার ক্লাস অনুষ্ঠিত হবে না। শুধু নিউইয়র্ক নয়, পুরো যুক্তরাষ্ট্রের মুসলিম কমিউনিটির জন্য ঈদের এই ছুটি একটি বড় অর্জন।

এই অর্জনের পেছনে সিটি ইউনিভার্সিটি অব নিউইয়র্কের স্টুডেন্ট সিনেটের অবদান সবচেয়ে বেশি। কারণ এই সিনেটের পক্ষ থেকে ছুটিরগুলোর জন্য বারবার দাবি তোলা হয়েছে।

এক বিবৃতিতে বিশ্ববিদ্যালয়টির স্টুডেন্ট সিনেটের চেয়ারপারসন সালিমাতু ডুমবুইয়া বলেছেন, এখন থেকে দুই ঈদ, চান্দ্র নববর্ষ ও দিওয়ালি উদযাপন করার জন্য আনুষ্ঠানিকভাবে ছুটি পেয়েছে সিটি ইউনিভার্সিটি অব নিউইয়র্কের শিক্ষার্থীরা। সমতার দিকে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে এটি একটি বিশাল পদক্ষেপ।

এদিকে, কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস তথা কেয়ার নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়টির এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে।

সিটি ইউনিভার্সিটি অব নিউইয়র্কের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান উইলিয়াম থম্পসন বলেছেন, আমাদের শিক্ষার্থীরা নানা বিশ্বাস আর বৈচিত্রে পরিপূর্ণ। তাদের উদযাপনের স্বাধীনতা নিশ্চিত করতে পেরে আমরা খুবই আনন্দিত বোধ করছি।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ