Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে ঈদের ছুটির বিলে ৩৮ সিনেটর-অ্যাসেম্বলি সদস্যের স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:২১, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

নিউইয়র্কে ঈদের ছুটির বিলে ৩৮ সিনেটর-অ্যাসেম্বলি সদস্যের স্বাক্ষর

দীর্ঘদিন দাবি তোলার পর নিউইয়র্ক সিটির পাবলিক স্কুলে হালাল ফুড সরবরাহ এবং ঈদের ছুটির দাবি বাস্তবায়নের পর এবার বড়দিনের মতো দুই ঈদের দিনকে নিউইয়র্ক রাজ্যে সাধারণ ছুটি ঘোষণার দাবি উঠেছে।

চলমান এই আন্দোলনের সমর্থনে রাজ্য সিনেট ও অ্যাসেম্বলি হাউজের ৩৮ জন সদস্য প্রস্তাবিত বিলে স্বাক্ষর করেছেন। এদিকে গত ৫ ফেব্রুয়ারি সোমবার রাজধানী আলবেনির পার্লামেন্ট ভবনে আয়োজিত ‘ঈদ ফর নিউইয়র্ক’ স্লোগানে সমাবেশে হয়েছে।

এতে স্টেট সিনেট ও অ্যাসেম্বলির সদস্যরা অংশ নেন এবং মুসলিম কমিউনিটির এই দাবির প্রতি সমর্থন জানান। সংশ্লিষ্টরা জানান, গত ২ ফেব্রুয়ারি উত্থাপিত ঈদ বিলের কো-স্পন্সর হিসেবে ১২ জন রাজ্য সিনেটর এবং ২৬ জন অ্যাসেম্বলি সদস্য ইতিমধ্যেই স্বাক্ষর করেছেন।

দুই ঈদের ছুটির দাবিতে সোচ্চার সংগঠনগুলোর অন্যতম ‘সাউথ এশিয়ান ফান্ড ফর এডুকেশন, স্কলারশিপ অ্যান্ড ট্রেনিং’ তথা ‘স্যাফেস্ট’র প্রতিষ্ঠাতা মাজেদা এ উদ্দিন জানান, আলবেনি পার্লামেন্ট ভবনে অপরাপর নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে সোমবার সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সংগঠনের কর্মীরা লবিং করেছে। এসময় অনেক সিনেটর ও অ্যাসেম্বলি সদস্য ঈদ বিলের প্রতি সমর্থন জানিয়েছেন।

প্রস্তাবিত ‘ঈদ ফর নিউইয়র্ক’ বিলটিতে স্বাক্ষরকারী সিনেটরদের মধ্যে রয়েছেন রবার্ট জ্যাকসন, লুইস সেপুলভেদা, মনিকা মার্টিনেজ, জুলিয়া সালাজার, টবি অ্যান স্টভিস্কি, কেবিন থমাসসহ আরও অনেকে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ