Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কের ১ হাজার ট্রেনে বসানো হচ্ছে সিকিউরিটি ক্যামেরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:০৭, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

নিউইয়র্কের ১ হাজার ট্রেনে বসানো হচ্ছে সিকিউরিটি ক্যামেরা

নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোকুল বর্ধিত নিরাপত্তা নিশ্চিত করতে ১ হাজার সাবওয়ে ট্রেনে ক্যামেরা বসানোর ঘোষণা করেছেন। নিউইয়র্ক সিটির প্রথম ওপেন গ্যাংওয়ে সাবওয়ে ট্রেনে চড়ার প্রেক্ষাপটে এই ঘোষণা দেন তিনি।

নতুন আরও ২১১টি ওপেন গ্যাংওয়ে সাবওয়ে কারগুলো ওয়াশিংটন হাইটস এবং ইস্ট নিউইয়র্কের মধ্যকার সি লাইনে চলাচল করবে। আর ২০২৫ সালের জানুয়ারির মধ্যে নিউইয়র্ক সিটির সকল ট্রানজিট যানে সিকিউরিটি ক্যামেরা স্থাপন করা হবে বলে জানিয়েছেন গভর্নর। এটি সাবওয়ের বিশাল ক্যামেরা নেটওয়ার্ক সম্প্রসারণ করবে।

প্রসঙ্গত, ইতোমধ্যেই ৪৭২টি স্টেশনে প্রায় ১৫ হাজার ক্যামেরা বসানো হয়েছে। গভর্নর বলেন, সাবওয়ে হলো নিউইয়র্ক সিটির লাইফব্লাড। এটি যাতে নিরাপদ, কার্যকর ও সফল থাকে, সেজন্য আমরা বেশ বড় রকমের বিনিয়োগ করেছি। নতুন ট্রেন কার, অতিরিক্ত সিকিউরিটি ক্যামেরা এবং আরো নির্ভরযোগ্য সার্ভিস সাবওয়ে সিস্টেমকে আগামী দশকে আরো কার্যকর করবে।’

এমটিএ সাবওয়ে কারগুলোর গড় বয়স ২৫ বছর এবং সবচেয়ে পুরনো সাবওয়ে কার আর৪৬-এর বয়স প্রায় ৫০ বছর। ফলে এমটিএ-এর আরো হাজার হাজার কারের প্রয়োজন। নতুন সাবওয়ের দরজাগুলো ৫৮ ইঞ্চি প্রশস্ত, যা বর্তমানের চেয়ে আট ইঞ্চি বেশি। এর ফলে যাত্রীরা আরো সহজে ও দ্রুতগতিতে ট্রেনে ওঠা-নামা করতে পারবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ