Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বাংলাদেশি বংশোদ্ভূত কাউন্সিলওম্যান ড. নিনার শপথ গ্রহণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩৮, ৯ জানুয়ারি ২০২৪

বাংলাদেশি বংশোদ্ভূত কাউন্সিলওম্যান ড. নিনার শপথ গ্রহণ

পেনসিলভেনিয়া রাজ্যের ফিলাডেলফিয়া সিটির ইতিহাসে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত এবং প্রথম নারী মুসলমান কাউন্সিল অ্যাট লার্জ হিসেবে শপথ নিয়েছেন ড. নিনা আহমেদ। ২ জানুয়ারি পবিত্র কোরআন ছুঁয়ে শপথ গ্রহণ করেন তিনি।

গত ৭ নভেম্বরের নির্বাচনে সিটি কাউন্সিল অ্যাট লার্জ পদে ডেমক্র্যাটিক পার্টি থেকে নির্বাচনে বিজয়ী হয়েছিলেন ড. নিনা আহমেদ। ফিলাডেলফিয়া সিটিতে প্রায় ১৫ লাখের কিছু বেশী লোক বাস করেন।

এর মধ্য প্রায় ২ লাখের কাছাকাছি মুসলমান লোক বাস করেন। তারপরও এর আগে এখান থেকে সিটি কাউন্সিল নির্বাচনে কোনো মুসলিম নারী জয়ী হতে পারেননি। প্রথমবারের মতো বাংলাদেশি বংশোদ্ভূত সমাজকর্মী ড. নিনা আহমেদ নির্বাচিত হন।

ড. নিনা আহমেদের শপথগ্রহণের মাধ্যমে ফিলাডেলফিয়া সিটি হলে বাংলাদেশিদের জন্য নতুন ইতিহাস রচিত হলো। ১৬৮২ সালে ফিলাডেলফিয়া সিটি কাউন্সিল প্রতিষ্ঠার পর ৩৪১ বছরের ইতিহাসে ড. নিনা আহমেদই প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত, যিনি সরাসরি ভোটে কাউন্সিল অ্যাট লার্জ হলেন।

২ জানুয়ারি থেকে তার কার্যকাল শুরু হয়েছে। শপথগ্রহণের সময় নিনা আহমেদের স্বামী আহসান নাসরতুল্লাহ, দুই মেয়ে, বাংলাদেশী কমিউনুটির প্রতিনিধি এবং তার ক্যাম্পেইন অফিসের কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ