Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক সিটির ন্যুনতম বেতন ঘণ্টায় ১৬ ডলার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫২, ১৮ ডিসেম্বর ২০২৩

নিউইয়র্ক সিটির ন্যুনতম বেতন ঘণ্টায় ১৬ ডলার

নিউইয়র্ক সিটি, ওয়েস্টচেষ্টার এবং লং আইল্যান্ডে ন্যুনতম মজুরি নির্ধারিত হয়েছে ঘন্টায় ১৬ ডলার। আগামী ১ জানুয়ারি থেকে এই মজুরি কার্যকর করা হবে। এছাড়া স্টেটের অবশিষ্ঠ এলাকায় মজুরি হবে প্রতি ঘন্টায় ১৫ ডলার।

গর্ভনর ক্যাথি হোকুল ও স্টেট আইন প্রণেতাদের মধ্যে সম্পাদিত চুক্তিতে এ সিদ্ধান্ত হয়েছে। এছাড়া ২০২৫ ও ২০২৬ সালে প্রতি বছর নিউইয়র্ক সিটিসহ পুরো স্টেটজুড়ে বেতন বাড়বে ৫০ সেন্টস করে। অর্থাৎ ২০২৬ সালে সিটিতে কর্মচারিদের নুন্যতম বেতন হবে ১৭ ডলার।

২০২৭ সালেও বেতন বাড়বে কনজুমার প্রাইজ ইনডেক্স অনুসারে। নিউইয়র্ক স্টেট গর্ভনর ক্যাথি হোকুল বলেছেন, ‘আগামী জানুয়ারি থেকে বেতন বৃদ্ধি হবে। নিউইয়র্কের কঠোর পরিশ্রমী জনগোষ্ঠীকে সহায়তার জন্যই বেতন বাড়ানো হলো।’

‘নিউইয়র্কাররা যদি তাদের পে চেকে বর্ধিত বেতন না দেখতে পান, তাহলে সাথে সাথে লেবার ডিপার্টমেন্টকে অবহিত করুন। ন্যায্য বেতন পেতে লেবার ডিপার্টমেন্ট আপনার সাথে রয়েছে।

গর্ভনর ক্যাথি হোকুল বলেছেন, এই বেতন বৃদ্ধির ফলে নিউইয়র্ক সিটির বাসিন্দারা গোটা আমেরিকার মধ্যে ঘন্টায় সর্বোচ্চ নুন্যতম বেতন পাবেন। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে ক্যালিফোরনিয়া। সেখানে ঘন্টায় নুন্যতম বেতন ১৫ ডলার।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ