Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

সাবওয়েতে ভাড়া ফাঁকি রোধ করতে বিশেষ ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩২, ৭ ডিসেম্বর ২০২৩

সাবওয়েতে ভাড়া ফাঁকি রোধ করতে বিশেষ ব্যবস্থা

নিউইয়র্কের সাবওয়েতে প্ল্যাটফর্মে ঢোকার আগে ভাড়া দেওয়ার যে স্বয়ংক্রিয় ব্যবস্থা রয়েছে তা ডিঙ্গিয়ে পার হয়ে ভাড়া ফাঁকি দেওয়া একদল যাত্রীর জন্য নিত্য চর্চায় পরিণত হয়েছে। সেটা প্রতিহত করতে এবার সক্রিয় হয়েছে এমটিএ।

ভাড়া ফাঁকি দেওয়ার কারণে প্রতি বছরে মিলিয়ন মিলিয়ন ডলারের লোকসান কমাতে এবার টার্নসটাইলগুলো পাল্টে ফেলার উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। কুইন্সের জামাইকার সাটফিন ব্লুভার্ডে এরইমধ্যে প্রবেশপথে বসানো হয়েছে নতুন ব্যবস্থা।

দরজার মতো দেখতে প্রবেশপথে এমন এক ধরনের প্যাডেল লাগানো হয়েছে যার উপর দিয়ে লাফিয়ে কিংবা নিচ দিয়ে ঢুকে পড়ার সুযোগ নেই। তবে এমটিএ কার্ড সোয়াইপ করলে কিংবা এটিম কার্ড ট্যাপ করলেই সহজে খুলে যাবে সেই দরজা। নতুন এই ভাড়ার গেট বসাতে একটি স্টেশনে ৭ লাখ ডলার খরচ হচ্ছে।

এর আগে ব্রুকলিনে গত মার্চে আটলান্টিক এভেনিউ-বার্কলেস সেন্টার সাবওয়েতে প্রথম পাইলট করা হয়। এরপর এই প্রথম কোনো একটি স্টেশনকে ভাড়া ফাঁকিদাতাদের জন্য কঠিন করে তোলা হলো। এভাবে একটি স্টেশন সফল হলে পুরো সাবওয়ে সিস্টেমকে এর আওতায় আনা হবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ