Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ, জনসমুদ্র উইলিয়ামসবার্গ ব্রিজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫৪, ৭ ডিসেম্বর ২০২৩

ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ, জনসমুদ্র উইলিয়ামসবার্গ ব্রিজ

প্রায় দুই মাস ধরে ফিলিস্তিনের গাজায় নির্মমভাবে হামলা চালিয়ে আসছে ইসরায়েল। এর বিরুদ্ধে নিউইয়র্কেও ছড়িয়ে পড়ে বিক্ষোভ। সেই ধারাবাহিকতায় সর্বশেষ গত ৪ ডিসেম্বর জনসমুদ্রে পরিণত হয় উইলিয়ামসবার্গ ব্রিজের রাস্তা।

লক্ষাধিক মানুষের অংশগ্রহণে অনুষ্ঠিত ওই সমাবেশ ব্যাঘাত ঘটায় সাধারণ মানুষের দৈনন্দিন কাজকর্মে। কয়েকটি গণমাধ্যমে বলা হয়েছে, ১ লাখ ১৪ হাজার মানুষ বিক্ষোভে অংশ নিয়েছেন।

ওইদিন দুপুর আড়াইটায় উত্তর ৮ম স্ট্রিট এবং বেডফোর্ড অ্যাভিনিউতে বিক্ষোভ শুরু করে। বিকাল সাড়ে ৪টা নাগাদ বিক্ষোভকারীরা উইলিয়ামসবার্গ ব্রিজ থেকে ম্যানহাটনের দিকে যেতে শুরু করে। এ সময় তারা বিভিন্ন স্লোগানে চারদিক মাতিয়ে তুলে।

তাদের হাতে ছিল বিভিন্ন দাবি সম্বলিত প্ল্যাকার্ড। কেউ গাজায় যুদ্ধবিরতির দাবি তুলেছেন, আবার কেউ কেউ স্বাধীন ফিলিস্তিনের দাবি তুলেছেন।

জানা গেছে, ইসরায়েলের সামরিক বাহিনী দক্ষিণ গাজা থেকে আরও বেশি মানুষকে সরিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছে। কারণ তারা হামাস শাসকদের নির্মূল করার লক্ষ্যে আক্রমণকে জোরদার করছে। হামাস পরিচালিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ৭ অক্টোবর থেকে ওই অঞ্চলে মৃতের সংখ্যা ১৫ হাজার ৫০০ ছাড়িয়েছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ