Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে জেঁকে বসেছে শীত, কর্তৃপক্ষের সতর্কবার্তা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১১, ১ ডিসেম্বর ২০২৩

নিউইয়র্কে জেঁকে বসেছে শীত, কর্তৃপক্ষের সতর্কবার্তা

নিউইয়র্ক সিটিতে জেঁকে বসেছে শীত। ২৮ নভেম্বর শীত নেমে এসেছিলো ৩০ ডিগ্রি ফারেনহাইটে, যার প্রকৃত অনুভব ছিলো ২০ ডিগ্রি ফারেনহাইট। সেলসিয়াসের হিসাবে এর পরিমাপ ছিলো -১ ডিগ্রি। এরপর ২৯ নভেম্বর সকালটা শুরু হয় -৪ ডিগ্রি সেলসিয়াস দিয়ে।

আবহাওয়াবিদরা এই পরিস্থিতিকে তীব্র শীতের আগমনী বার্তা হিসেবে আখ্যা দিয়েছেন, অন্যদিকে নিউইয়র্কবাসীকে সতর্কভাবে চলাফেরা করার নির্দেশ দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

জানা যায়, সকালের এই তাপমাত্রা দুপুরে সূর্যালোক ভরপুর থাকলেও ৩ ডিগ্রি সেলসিয়াসের বেশি উঠছে না। আবহাওয়া দফতর বলছে, ২৭০ দিনের মধ্যে ২৮ নভম্বর ছিলো সর্বনিম্ন তাপমাত্রা। পরদিন যা আরও কমেছে। এ বছরের ২৮ ফেব্রুয়ারির পর এই প্রথম তাপমাত্রা এতটা কমলো।

নিউইয়র্কের আপস্টেটে তুষার ঝড়ের প্রভাবেই সিটিতে তাপমাত্রা কমেছে। বাফেলোর দক্ষিণাঞ্চীয় এরি কাউন্টিতে ২৮ নভেম্বর এক ফুটেরও বেশি তুষারপাত হয়েছে। দুপুরের পরও তুষার কনা উড়তে দেখা গেছে বাতাসের সাথে।

সপ্তাহের পরের দিকে আরও তুষার পড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। গত ৬৫০ দিনেও সিটিতে এক ইঞ্চি তুষারপাত দেখা যায়নি। সবশেষ ২০২২ সালের ১৩ ফেব্রুয়ারি ১.৬ ইঞ্চি তুষার পড়েছিলো নিউইয়র্ক সিটিতে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ